• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সখীপুরে ৮ বস্তা ভিজিডির চাল জব্দ, নারী ইউপি সদস্য কারাগারে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ জুন ২০২০  

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় দুঃস্থদের মাঝে বিতরণকৃত ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে ফজিলাতুন্নেছা (৪৫) নামের এক নারী ইউপি সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে। আজ শনিবার সকালে পুলিশ আদালতের মাধ্যমে তাঁকে টাঙ্গাইল কারাগারে পাঠায়।

 

শুক্রবার বিকেলে উপজেলার কালিয়া ইউনিয়নের বানিয়ারসিট গ্রামে ওই নারী ইউপি সদস্যের ভাতিজির হেফাজত থেকে আট বস্তা ভিজিডির চাল উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফিরোজা আক্তার বাদী হয়ে ওই নারী ইউপি সদস্যকে আসামি করে সখীপুর থানায় মামলা করেন।

 

এদিকে শুক্রবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত ইউপি সদস্যের ভাতিজি শাহনাজ বেগমকে (৪৫) পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেন। আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা।

 

গ্রেপ্তার হওয়া ওই নারী কালিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত (ওয়ার্ড নম্বর ১,২,৩) নির্বাচিত সদস্য।

 

আদালত সূত্রে জানা যায়, উপজেলার কালিয়া ইউনিয়নের দুস্থদের মাঝে গত বুধবার জুন মাসের ভিজিডির চাল বিতরণ করা হয়। গত বৃহস্পতিবার রাতেই উপজেলার বানিয়ারসিট বাজারের বণিক সমিতির সদস্যরা নারী ইউপি সদস্যের ভাতিজি শাহনাজ বেগমের কাছ থেকে ভিজিডির আট বস্তা চাল আটক করে উপজেলা প্রশাসনকে খবর দেয়। ভ্রাম্যমাণ আদালত শুক্রবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে ওই আটবস্তা চাল জব্দ করে। এর সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আদালত শাহনাজ বেগমকে পাঁচ হাজার টাকা জরিমানা করে।

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা বলেন, ভিজিডির চাল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। ইউপি সদস্যের ভাতিজি উপকারভোগীদের কাছ থেকে আট বস্তা চাল ক্রয় করে বাড়ি নেওয়ার পথে বণিক সমিতির লোকজন ওই চাল আটক করে। চাল ক্রয় করার কথা স্বীকার করলে ওই নারীকে দুর্যোগ ব্যবস্থাপনা আইনের (২০১২) ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

 

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) এএইচএম লুৎফুল কবির আজ শনিবার সকালে বলেন, মামলার প্রেক্ষিতে ওই নারী সদস্যকে আজ সকালে টাঙ্গাইল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পরবর্তীতে দুদক মামলাটি তদন্ত করবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল