• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সখীপুরে স্বপ্নের ঠিকানা পেলেন ভূমিহীন ও গৃহহীন ৪৫টি পরিবার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে“ স্বপ্নের ঠিকানা” পেয়েছেন ভূমিহীন ও গৃহহীন ৪৫টি পরিবার। ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে সরকারি খাস জমিতে তাদের জন্য ৪৫টি ঘর নির্মাণ করে দিয়েছে সরকার।

আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলার যাদবপুর ইউনিয়নে ২টি, হাতিবান্ধা ইউনিয়নে ২৫টি, দাড়িয়াপুর ইউনিয়নে ১টি, বহেড়াতৈল ইউনিয়নে ১৩টি এবং কাকড়াজান ইউনিয়নে ৪টি ঘর নির্মাণ করা হচ্ছে।

নির্মিত ৪৫টি ঘরের মধ্যে শনিবার সকালে ৪টি ঘরের ভূমি দলিলসহ হস্থান্তর করা হয় উপকারভোগী  পরিবারের মধ্যে। এই প্রকল্প কাজ বাস্তবায়ন করেছে উপজেলা প্রশাসন সখীপুর।
 
এ ব্যাপারে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা চিত্রা শিকারী  জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সঙ্গে শনিবার সকালে উপজেলার মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর বিতরণের অনুষ্ঠান উদ্বোধন করেন। প্রথম দফায় ৪টি গৃহহীন পরিবারকে তাদের ঘর বুঝিয়ে দেয়া হয়। বাকি ৪১টি ঘর নির্মাণ কাজ শেষে বুঝিয়ে দেয়া হবে। তিনি আরও বলেন, আমরা কাজের মান ঠিক রাখতে সার্বক্ষণিক তদারকি করছি। ঘর প্রদানের জন্য উপকারভোগী নির্বাচনের ক্ষেত্রেও আমরা সঠিকভাবে যাচাই-বাছাই করেছি। যারা প্রকৃত ভূমিহীন তারাই এই সুবিধার আওতায় এসেছেন বলেও তিনি জানান।
 
এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ, সম্পাদক আলহাজ শওকত সিকদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা, ওসি একে সাইদুল হক ভূইয়া, প্রেসক্লাব সভাপতি শাকিল আনোয়ার,  সম্পাদক এনামুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহানার লুৎফা আনোয়ার, প্রকল্প কর্মকর্তা এরশাদুল আলমসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিক ও সুধীজন  উপস্থিত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল