• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

শ্রীবরদীতে মহান বিজয় দিবস পালিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৯  

শেরপুরের শ্রীবরদীতে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়েছে। ১৬ ডিসেম্বর সোমবার ভোরে সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনি ও শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিবসটি পালনের নানা কর্মসূচি। 

 

এ উপলক্ষে শহরের শহীদ শাহ মোস্তাইন বিল্লাহ খুররম বীর বিক্রম অডিটরিয়ামের পাশে শহীদ মিনারে প্রথমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জাতীয় সংসদ সদস্য একেএম ফজলুল হক চান। এরপর শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার, থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রুহুল আমিন তালুকদার, ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতাহারুল ইসলাম লিটন, উপজেলা যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন লিটন, উপজেলা বিএনপির আহবায়ক আব্দুর রহিম দুলাল, যুব দলের সিনিয়র যুগ্ম আহবায়ক ইখলাছুর রহমান লিটন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি একেএম রুহল আমিন কালাম, সামাজিক সংগঠন লোকাল বয়েজের প্রতিষ্ঠাতা পরিচালক এজেড রুমান, বিশিষ্ট ব্যবসায়ী মনা শাহ, সরকারি ও বেসরকারি সহ প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়। 

 

সকাল ৮টায় উপজেলা প্রশাসনের আয়োজনে শ্রীবরদী সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ ও শারীরিক কসরত। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার। 

 

অনুষ্ঠানের শুরুতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির পায়রা উড়িয়ে শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি সংসদ সদস্য একেএম ফজলুল হক চান। 

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনজুর আহসান, মাধ্যমিক অফিসার রুহুল আলম তালুকদার, ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম জলি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্রছাত্রী, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন। 

 

উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সাইদুর রহমান ও একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করে পুলিশ,  আনসার, ফায়ার সার্ভিস ও স্কাউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে অংশ গ্রহণকারী ও বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়। 

 

দুপুরে শহীদ শাহ মোত্তাসিম বিল্লাহ খুররম বীরবিক্রম অডিটরিয়ামের মুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা দেয়া হয়। বিকালে উপজেলা শিক্ষা অফিসের সামনের মাঠে অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল প্রতিযোগিতা। সন্ধ্যায় উপজেলা চত্তরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান। 

 

এতে পরিচালনা করেন উপজেলা আদিবাসী সংগঠন উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা। সঙ্গীত পরিবেশন করেন আদিবাসী  শিল্পীসহ স্থানীয় শিল্পীরা। এদিকে মহান বিজয় দিবস পালন উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো পৃথকভাবে নানা কর্মসূচীর আয়োজন করেন।  

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল