• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

রৌমারীর ২০১টি ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

রৌমারী উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে দ্বিতীয় ধাপে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসাবে ঘর পাচ্ছে ২০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। দেশে আর কেউ গৃহহীন থাকবেনা এমনই ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আগামী ২০ জুন রবিবার ২য় পর্যায়ে দেশে মোট ৫৩ হাজার ৩ শত ৪০ টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সারাদেশের ন্যায় রৌমারীতে ২০১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হবে এ সব ঘর জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান । রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা গ্রামের বগারচরে সরেজমিনে গিয়ে দেখা যায় এসব ঘর উদ্বোধন করার জন্য প্রস্তুত হচ্ছে।


 
উপজেলা প্রশাসন অফিস সূত্রে জানা গেছে, ইতিমধ্যে উপজেলায় প্রথম পর্যায়ে ৫০ টি ঘর হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় দফায় মুজিববর্ষের গৃহহীন ২০১টি পরিবার পাচ্ছেন নতুন ঠিকানা।

বিভিন্ন ইউনিয়নে সরকারি খাস জমিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ২শতাংশ খাসজমি বন্দোবস্ত করে ওই জমির ওপর ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধা-পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৯০ হাজার টাকা। সরকারি নির্ধারিত নকশায় সবগুলো ঘর তৈরি করা হচ্ছে।

উপজেলার দাঁতভাঙ্গা হরিণধরা গ্রামের বগারচরে আশ্রয়ণ-২ প্রকল্পের আজিফা খাতুন ঘর পাবে জেনে মহা খুশি হয়ে তিনি বলেন, আমাদের জন্য এমন সুন্দর ঘর করে দেওয়ায় প্রধানমন্ত্রীর জন্যমন থেকে দোয়া করি আল্লাহ যেন তাকে মেলাদিন বাচিঁয়ে রাখে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের দ্বিতীয় পর্বের অধীনে নির্মিত ঘর গুলোর কাজ করা হচ্ছে। নির্মাণকাজ অত্যন্ত সুন্দরভাবে হচ্ছে।

উপজেলা নিবার্হী অফিসার আল ইমরান বলেন, ঘরের নির্মাণকাজ অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হচ্ছে। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের যাচাই বাছাই করে তালিকা তৈরি করা হয়েছে। যাচাই বাছাই এর ক্ষেত্রে আমরা মাননীয় প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন স্যার,উপজেলা পরিষদ চেয়ারম্যান, রৌমারী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক,ইউনিয়নচেয়ারম্যান,সাংবাদিক, সূধীমহল সকলে মিলে তালিকা তৈরি করেছি। এই তালিকা অনুযায়ী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরগুলো বুঝিয়ে দেওয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল