• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

রৌমারীতে যত্ন প্রকল্প চালুর আগেই উৎকোচ গ্রহনের হৈচৈ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০১৯  

কুড়িগ্রামের রৌমারীতে যত্ন প্রকল্প (আইএসপিপি) চালু হওয়ার আগেই উৎকোচ গ্রহনের হৈচৈ। উপজেলার ৬টি ইউনিয়নে সংশ্লিষ্ট ইউপি সদস্য ও এক শ্রেণীর দালাল গ্রামের শতশত হত-দরিদ্র গর্ভবতী মহিলা ও শিশুদের পুষ্টি ও মনোদৈহিক বিকাশের জন্য অর্থ সহায়তা ও নাম দেওয়ার কথা বলে ৩ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত উৎকোচ নেওয়ার সকল মহলে আলোচনার ঝড় উঠেছে। 

 

রৌমারী উপজেলার যত্ন প্রকল্পের উপজেলা সুপার ভাইজার হামিদুর রহমান, দাঁতভাঙ্গা ইউনিয়নের মাঠকর্মী আকতার হোসেন, শৌলমারী ইউনিয়নের আব্দুর রহিম, বন্দবেড় ইউনিয়নের মাহবুবুর রহমান, রৌমারী ইউনিয়নের আবু তাহের, যাদুরচর ইউনিয়নের শাহিন মিয়া জানান, ২০২০ সালে যত্ন (আইএসপিপি) প্রকল্প চালু হবে। 

 

এ নিয়ে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে পরিকল্পনা সমন্বয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। পরিকল্পনার নীতিমালার মধ্যে রয়েছে গর্ভবতী ও প্রসূতি মায়েদের ৫বছর পুষ্টি ও মনোদৈহিক বিকাশের জন্য অর্থ সহায়তা দেওয়া হবে। এ প্রকল্পের আওতায় ৫০শতাংশের উপরে যাদের জমি ও দুই সন্তানের অধিক সন্তান রয়েছে তারা এ সুবিধা থেকে বঞ্চিত হবেন। 

 

এছাড়া দিনমজুর, ভ্যান চালক, ভিক্ষাবৃত্তি, বিধবা, স্বামী পরিত্যক্ত, শারিরীকভাবে পুষ্টিহীনতা, বসতঘর পাটকাঠি,বাঁশ,ছোন ও কাঁদামাটির ঘর যাদের রয়েছে তারাই এ সুবিধা পাবেন।

 

ইউপি সদস্যদের উৎকোচ নেওয়ার কথা উপজেলা যত্ন প্রকল্প সুপার ভাইজার হামিদুর রহমানকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, এখনও প্রকল্প শুরু হয়নি। গত ২৪ সেপ্টেম্বর কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে পরিকল্পনা সমন্বয় বৈঠক অনুষ্ঠানে এবিষয়ে আলোচনা হয়েছে রৌমারী উপজেলায় যত্ন প্রকল্প চালু হবে। এই প্রকল্পের নামের তালিকার জন্য কোন টাকা দেওয়া লাগবে না। 

 

যদি কেউ টাকা দেয় বা কেউ নেয় তা আমরা বলতে পারবো না এবং আমাদের কাছে কোন অভিযোগ নেই। এ প্রকল্প সম্পুর্ন নিয়ন্ত্রন করবে প্রকল্প সভাপতি রৌমারী উপজেলা নির্বাহী অফিসার । চলবে

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল