• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য পদ পেলেন টাঙ্গাইলের মামুনুর রশিদ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সদ্য ঘোষিত কমিটির ১নং প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশিদ। তিনি এর আগে সফল ভাবে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে কেন্দ্রীয় যুবলীগ।
 
যুবলীগের এবারের কমিটির সদস্য সংখ্যা ১৫১ থেকে ২০১ জনে উন্নীত করা হয়েছে। এখানে সাবেক ছাত্রলীগ ও বিভিন্ন জেলা থেকে ওঠে আসা নতুন মুখ রয়েছে ৩০ জন।সিসি কমিটি থেকে ৪০ জন, নানক-আজম ও গত কমিটি থেকে নতুন পুরাতনের সমন্বয় করে ২০১ সদস্যের কমিটি করা হয়েছে। এছাড়া এই কমিটিতে কয়েকজন সাংবাদিকেরও জায়গা হয়েছে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে যুবলীগ। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতা-কর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশিদ কারক নিউজকে জানান, তার প্রতি আস্থা রাখার জন্য এবং তাকে কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীরভাবে কৃতজ্ঞ। তিনি তার প্রতি অর্পিত দায়িত্ব যথাযথোভাবে পালনে অঙ্গীকারাবদ্ধ। এছাড়াও তিনি যেন তার দায়িত্ব সফলভাবে পালন করতে পারেন এজন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

অপরদিকে মামুনুর রশিদ যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় টাঙ্গাইলের বিভিন্ন পেশাজীবি, সামাজিক ও সাংস্কৃতিক নেতাকর্মীরা মামুনুর রশিদকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়েছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল