• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করলেন ৮১৭ জন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৯  

দ্বিতীয় দিনে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ৮ জন এবং কাউন্সিল পদে ৮০৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যলায় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।


 
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ৩৩৬, দক্ষিণে মেয়র পদে ৩, কাউন্সিলর পদে ৪৭৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। 

দুইদিনে মেয়র পদে মোট ১৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেন। গতকাল শুধু মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি হয়েছে ৮টি। এর মধ্যে ঢাকা মহানগর উত্তরে ৪টি এবং দক্ষিণে ৪টি। 

বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরপর উত্তরে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন আওয়ামী লীগ নেতা কুতুবউদ্দিন নান্নু।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আবদুল আওয়াল শামীম, জিএম মাসুদুল হাসান এবং মো. আলাউদ্দিনের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাঈদ খোকন। 

মনোনয়নপত্র সংগ্রহ করার পর সাঈদ খোকন সাংবাদিকদের বলেন,  আজকে রাজনীতিতে আমার  একটু কঠিন সময় যাচ্ছে। এ কঠিন সময়ে প্রিয় দেশবাসী, ঢাকাবাসী আমার জন্য দোয়া করবেন।


 
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিভাবক হিসেবে মান্য করার কথা জানিয়ে তিনি আরো বলেন, আমার পিতা মেয়র মোহাম্মদ হানিফ, তার হাত ধরে আমি রাজনীতিতে এসেছি, আজ পিতা নেই। পিতার অবর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার অভিভাবক। আমার জন্য তিনি যা ভালো মনে করবেন; তিনি সেটাই করবেন।

কুতুবউদ্দিন নান্নু বলেন, ঢাকা মহানগর উত্তরে যুবকদের নিয়ে আমার পরিকল্পনা আছে। তাদের কর্মক্ষম করাই আমার প্রথম লক্ষ্য। প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনীত করেন তাহলে একটি পরিকল্পিত নগর হিসেবে গড়ে তুলব উত্তর সিটি কর্পোরেশনকে।

আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র বিতরণ করা হবে। এদিন বিকেল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দেয়া যাবে। 

উল্লেখ্য, মেয়র পদে ২৫ হাজার টাকা, কাউন্সিলর পদে আবেদনপত্র ফি দশ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

উত্তরে সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি।  আর  দক্ষিণে সাধারণ ওয়ার্ড ৭৫টি এবং সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল