• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দিলেন যারা বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান: সালমান এফ রহমান ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ঘাটাইলে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলে ঘাটাইল উপজেলার শিক্ষার্থীদের অংশগ্রহনে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করছে বিদ্যানন্দিনী শেখ হাসিনা গণগ্রন্থাগার।

আগামি ১৩ মার্চ শুক্রবার ঘাটাইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও বইপাঠ এই তিনটি ইভেন্টে প্রতিযোগীরা অংশগ্রহণ করবে। ঘাটাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা ইভেন্টগুলোতে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানা গেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঘাটাইলের সাবেক এমপি আলহাজ্ব আমানুর রহমান খান রানা।

আয়োজকরা জানান, চিত্রাঙ্কনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি আকঁবেন প্রতিযোগীরা। কবিতা আবৃত্তিতে বিষয় নির্ধারণ করা হয়েছে সব্যসাচী লেখক সৈয়দ শামছুল হকের ‘আমার পরিচয়’ ও নির্মলেন্দু গুণের ‘স্বাধীনতা শব্দটি কিভাবে আমাদের হলো’।

এছাড়া বই পাঠে থাকবে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা।

শিক্ষার্থীদের প্রতিযোগিতার দিন সকাল ৯ টায় স্কুল প্রাঙ্গনে এসে রেজিস্ট্রেশন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে।

সেই সাথে বিদ্যানন্দিনীর বিশেষ সংখ্যা ‘বিশ্ববন্ধু’র মোড়ক উন্মোচন করবেন প্রধান অতিথি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল