• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

মুক্তিযুদ্ধের স্মৃতির টানে কালিহাতিতে ভারতীয় যোদ্ধারা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ মার্চ ২০২১  

বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় যোদ্ধারা যুদ্ধকালীন স্থান টাঙ্গাইল পরিদর্শন করেছেন।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফররত ভারতীয় সেনাদের একটি দল শনিবার (২৭ মার্চ) সকালে মুক্তিযুদ্ধের সময় জেলার কালিহাতী উপজেলার বানিয়াফৈর এলাকার ছত্রীসেনা অবতরণস্থল পরিদর্শন করেন।

পরে সফররত ভারতীয় দলটির সঙ্গে স্থানীয় দুই মুক্তিযোদ্ধা সাক্ষাৎ করেন। এসময় মুক্তিযুদ্ধের ঘটনা নিয়ে স্মৃতিচারণে অংশ নেন তারা।


মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) নারায়ণ শঙ্কর নারি’র  নেতৃত্বে ৬৮ সদস্যের এই দলটিতে ৩০জন মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সেনা (২৩ জন সস্ত্রীক) এবং ছয় জন চাকরির ভারতীয় সেনা কর্মকর্তা (পাঁচ জন সস্ত্রীক) এসব জায়গা পরিদর্শন করেন। 

এর আগে, সফরকারী দলটি বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ঘাটাইলের শহীদ সালাউদ্দিন সেনানিবাসে পৌঁছায়।  

পরে জিওসি ১৯পদাতিক ডিভিশন ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন সস্ত্রীক তাদের স্বাগত জানান।

প্রতিনিধি দলটি দুপুর ২টা ৩০ মিনিটে শহীদ সালাউদ্দিন সেনানিবাস থেকে আবার হেলিকপ্টারে করে ঢাকায় ফিরে যায়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল