• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মির্জাপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ২৩৭জন ভূমিহীন পরিবার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

টাঙ্গাইলের মির্জাপুরে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে বিনামূল্যে জমি ও পাকা ঘর পাচ্ছেন ২৩৭জন ভূমিহীন ও ঘরহীন অসহায় পরিবার। দ্রুতগতিতে এগিয়ে চলছে নির্মাণ কাজ। আজ ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যেমে এ জমি ও ঘরের চাবি খারিজ পর্চা ডিসিআর অসহায় পরিবার মাঝে তুলে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো.আবদুর মালেক এবং সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্ঠু, ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম, মহিলাভাইস চেয়ারম্যান শাশীমা আক্তার শিফা,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরিফ মাহমুদ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল।
 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশরাফুজ্জামান জানান, মুজিববর্ষের উপহার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তায় যাদের জমি ও ঘর নেই, গৃহ নির্মাণ কার্যক্রম সহায়ক হিসেবে মির্জাপুর উপজেলায় একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ২৩৭ অসহায় ভূমিহীন পরিবারকে বিনামূল্যে জমি একটি পাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় হচ্ছে একলক্ষ ৭১ হাজার টাকা। উপজেলার গোড়াই ও তরফপুর ইউনিয়নে দুটি আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে প্রথম পর্যায়ে ৪১ ভূমিহীন পরিবারকে প্রথম ধাপে পাকাবাড়ী নির্মাণ করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে ২৩৭ পরিবারকে জমি ও পাকাবাড়ী দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার উক্ত অনুষ্ঠানে সভাপতি, মো.আবদুল মালেক বলেন, মুজিববর্ষের উপহার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তায় যাদের জমি ও ঘর নেই ভূমিহীন গৃহহীন পরিবারকে জমিসহ পাকাবাড়ী নির্মাণ করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে ২৩৭ পরিবারকে জমি ও পাকাবাড়ী দেওয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল