• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মির্জাপুরে পৌর নির্বাচনে মেয়র পদে নৌকার টিকেট পেলেন সালমা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

টাঙ্গাইলের মির্জাপুরে পৌরসভার নির্বাচনে মেয়র পদে নৌকার টিকেট পেয়েছেন প্রয়াত মেয়র মো. সাহাদত হোসেন সুমনের সহধর্মীনি পৌর আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও বর্তমান মেয়র সালমা আক্তার শিমুল।

শনিবার দলীয় সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির মনোয়ন বোর্ডে মির্জাপুর পৌরসভায় মেয়র পদে দলীয় প্রার্থী সালমা আক্তার শিমুলের নাম চুড়ান্ত করে দলীয় প্রতীক নৌকার টিকেট দেন।

মির্জাপুর পৌর সভায় মেয়র পদে দ্বিতীয় বারের মত সালমা আক্তার শিমুলকে দলীয় প্রতীক নৌকার মনোয়ন দেওয়ায় স্থানীয় আওয়ামীলীগ ও এর সহযোগি সংগঠন রাতে শহরে নৌকার পক্ষে ভোট চেয়ে একটি আনন্দ মিছিল করে।

অপরদিকে তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারী মির্জাপুরে পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থী ছিলেন ৬ জন। এরা হলেন, পৌর মহিলা লীগের সম্পাদিকা ও বর্তমান মেয়র সালমা আক্তার শিমুল, সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মো. মোশারফ হোসেন মনি, পৌর আওয়ামীলীগের সভাপতি মো. ফরহাদ উদ্দিন আছু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক জিএস ও ছাত্রলীগের সাবেক সভাপতি মো. মাজাহারুল ইসলাম শিপলু, সাবেক মেয়র ও আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুর রহমান শহিদ এবং উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাজী মো. আবুল হোসেন।
 
স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতারা জানিয়েছেন, দলীয় সভানেত্রী ও মনোয়ন বোর্ড সালমা আক্তার শিমুলকে দলীয় প্রতীক নৌকার টিকেট দিয়েছেন তাকে বিজয়ী করার জন্য আমরা মির্জাপুরে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করে যাবো।

টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এ এস এম কামরুল হাসান ও মির্জাপুর উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, মির্জাপুর পৌর সভার নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ২১৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ১০১ জন এবং মহিলা ভোটার ১২ হাজার ১১৬ জন। ৯ ওয়ার্ডের ১০ ভোট কেন্দ্রে ৬৬ কক্ষে ভোট গ্রহন হবে। আগামী ৩০ জানুয়ারী পৌর নির্বাচনে প্রার্থীগন ৩১ ডিসেম্বর মনোয়নপত্র পর্যন্ত জমা দিতে পারবেন। ৩ জানুয়ারী মনোয়নপত্র যাচাই বাচাই, ১০ জানুয়ারী মনোয়নপত্র প্রত্যাহার, ১৪ জানুয়ারী প্রতিক বরাদ্ধ এবং ৩০ জানুয়ারী ভোট গ্রহন হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপুর্ন ভাবে গ্রহনের লক্ষে সকল প্রকার প্রস্তুতি গ্রহন করা হয়েছে বলে নির্বাচন অফিস জানিয়েছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল