• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
জাতীয় অভিযোজন পরিকল্পনায় জনস্বাস্থ্যের বিষয়টি যুক্ত করা হবে ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নে শিল্পমন্ত্রীর আহবান বঙ্গবন্ধুর সমাধিতে বিপিসি চেয়ারম্যানের শ্রদ্ধা বঙ্গবন্ধুর সমাধিতে অস্ট্রেলিয়ার বাংলাদেশী হাইকমিশনারের শ্রদ্ধা ইসরায়েলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ গোপালগঞ্জে গ্রাম পুলিশের `বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স ` শুরু দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে মারমাদের জল উৎসবের মধ্য দিয়ে সমাপ্ত হলো পাহাড়ের বৈসাবী উৎসব

মিথ্যাচার ও গুজব ছড়ানো বিএনপির রাজনৈতিক কৌশল, বলছেন বিশেষজ্ঞরা!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

রাজপথের রাজনীতি বাদ দিয়ে সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে প্রতিনিয়ত মিথ্যাচার করছে বিএনপি। আন্দোলন-সংগ্রামকে বাদ দিয়ে মিথ্যাচার, গুজব ছড়ানো ও সরকারবিরোধী উসকানি দেয়া এখন বিএনপির মূল রাজনীতিতে পরিণত হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

জনগণের কথা বলা বাদ দিয়ে বিএনপি শুধু নিজেদের অপ্রাপ্তির কথা প্রচার করছে বলেও মনে করছেন তারা। বিএনপির ক্রমাগত মিথ্যাচারে বিরক্তি প্রকাশ করে রাজনৈতিক বিশ্লেষক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক বলেন, সরকারের ঘাড়ে দোষ চাপানো বিএনপির পুরনো অভ্যাস। রাজপথের আন্দোলন গড়তে ব্যর্থ দলটির নেতারা এখন সরকারের বিরুদ্ধে সঙ্গবদ্ধভাবে সাজানো মিথ্যাচার ছড়ানোর মিশনে নেমেছেন। সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টার্গেট করে লন্ডনের প্রেসক্রিপশনে উদ্ভট, বানোয়াট ও কুরুচিপূর্ণ গুজব ছড়াচ্ছে দলটি।

তিনি আরো বলেন, বিএনপির আন্দোলন এখন মিথ্যা ছড়ানোতে সীমাবদ্ধ হয়ে পড়েছে। দলটির মেয়াদোত্তীর্ণ ও বয়স্ক নেতারা দলবেঁধে ‘স্বপ্নে দেখা বিষয়’ নিয়ে মিথ্যাচার করে জনমনে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছেন। দেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে এরা দিনরাত তৎপর রয়েছেন। সরকারের বিরুদ্ধে সাজানো এই মিথ্যাচারের জন্য তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা উচিত।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে রাজনৈতিক বিশ্লেষক সুভাস সিংহ রায় বলেন, দেশের উন্নয়ন দেখেন না মির্জা ফখরুলরা। তাদের ব্রেনওয়াশ করা হয়েছে পরিকল্পিত মিথ্যাচার প্রচার করার জন্য। চুরি, দুর্নীতি, মিথ্যাচারের কারণে আজকে তারা জনবিচ্ছিন্ন। এত অধঃপতনের পরও দলটির কিন্তু চরিত্র পাল্টায়নি।

তিনি আরো বলেন, বিএনপিকে সৎ পরামর্শ দিতে চাই। মিথ্যাচার, গুজব ছড়ানো বন্ধ করুন। মানুষকে বোকা বানানোর খেলা বন্ধ না করলে আগামীতে আপনাদের পাশে কেউ দাঁড়াবে না। উপরে থুথু ছিটালে সেই থুথু নিজের গায়েই পড়ে, এটা হয়তো বিএনপি নেতারা ভুলে গেছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল