• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মামুনুল হকের বিরুদ্ধে যত অভিযোগ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২১  


হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে। রোববার (১৮ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে দুপুর সাড়ে ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা
গত এক মাস ধরে ব্যক্তিগত জীবন থেকে শুরু করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে হেফাজতের আন্দোলনসহ নানা কারণে আলোচনার কেন্দ্রে আছেন মাওলানা মামুনুল হক।

নরেন্দ্র মোদির সফরের সময় ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত সহিংসতায় দেশে ১৭ জনের মৃত্যুর হয়। এসব সহিংসতার ঘটনায় সারাদেশে প্রায় অর্ধশতাধিক মামলা হয়েছে। মামুনুলকে এসব ঘটনার মূল ইন্ধনদাতা হিসেবে মনে করছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্রে জানা যায়, ২৬ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সহিংসতার ঘটনায় গত ৫ এপ্রিল হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ১৭ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মামলায় ২ হাজার ব্যক্তিকে অজ্ঞাতনামা আসামি করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উপ-দফতর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান বাদী হয়ে পল্টন থানায় মামলাটি করেন।

নারীসহ মামুনুলের রিসোর্টে আটক
সম্প্রতি নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে এক নারীসহ অবরুদ্ধ হওয়াকে কেন্দ্র করে মামুনুল হক সবচেয়ে বেশি আলোচনায় আসেন। মামুনুল হক দাবি করেন ওই নারী তার দ্বিতীয় স্ত্রী। এই ঘটনার জেরে গত ৩ এপ্রিল মামুনুল হকের অবরুদ্ধের ঘটনায় তার সমর্থকরা ব্যাপক ভাঙচুর করে রয়েল রিসোর্ট ও আশপাশের এলাকায়।

রিসোর্টে ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে সোনারগাঁ থানায় মামুনুল হককে প্রধান আসামি করে তিনটি মামলা হয়েছে।
এ ঘটনার পরপরই মামুনুল হকের কথিত দ্বিতীয় স্ত্রীর ছেলে আব্দুর রহমান গণমাধ্যমে তার মায়ের সম্পর্ক নিয়ে মুখ খোলেন। ৫ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মামুনুল হক সম্পর্কে ক্ষোভ প্রকাশ করে আব্দুর রহমান তিন মিনিট দুই সেকেন্ডের একটি বক্তব্য দেন। পরবর্তীতে তিনি তার মা নিখোঁজ মর্মে পল্টন থানায় একটি জিডি করেন।

মামুনুল হকের তৃতীয় স্ত্রীর সন্ধান
এদিকে রাজধানীর মোহাম্মদপুর থানায় ১১ এপ্রিল মো. শাহজাহান নামে এক ব্যক্তি একটি সাধারণ ডাইরি (জিডি) করেছেন। সেখানে তিনি নিজের বোনকে হেফাজতের যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল হকের স্ত্রী দাবি করেন। তার বোন জান্নাতুল ফেরদৌস ওরফে লিপি নিখোঁজ রয়েছেন বলেও জিডিতে উল্লেখ করা হয়। এসময় তিনি তাদের দুজনের বিয়ের চুক্তিনামা দেখান।

এছাড়াও সারাদেশে বিভিন্ন স্থানে তাণ্ডব, ভাঙচুরের মদতদাতা, ভাস্কর্য ইস্যুতে উস্কানিদাতা সহ আরো অনেক অভিযোগ রয়েছে মামুনুল হকের বিরুদ্ধে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল