• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মধুপুরে চোরাই গরুসহ আটক ৩ চোর

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১ জুন ২০২০  

টাঙ্গাইলের মধুপুরে চুরি করে অবৈধভাবে কাভার্ভভ্যানে গরু নিয়ে যাওয়ার সময় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১ জুন) ভোরে উপজেলার টেলকি বাজার থেকে গরুসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ময়মনসিংহের ভালুকা উপজেলার সিডষ্টোর ডুবালিয়া পাড়া এলাকার তাহের আলীর ছেলে বেলাল উদ্দিন (৩০), জামালপুর জেলার নরুন্দী চককলান এলাকার আব্দুল কাদেরের ছেলে আরিফুল ইসলাম স্বপন (২৪) এবং একই জেলার বানারের পাড় এলাকার বেলাল উদ্দিন সিদ্দিকের ছেলে ইমরান হোসেন (২৩)।

গ্রেফতারকৃতরা গরু চুরি করে অভিনব প্রদ্ধতিতে কাভার্ভভ্যানে করে বিক্রির জন্য অন্য স্থানে নিয়ে যাচ্ছিলো বলে পুলিশ জানায়। সোমবার দুপুরে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতারকৃতদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়।

পুলিশ বলেন, মধুপুর পৌরসভা এলাকায় ভোর রাতে টহল ডিউটিতে ছিল থানা পুলিশের একটি দল। ভোর ৪ টার দিকে মধুপুর আনারস চত্ত্বর হয়ে ময়মনসিংহের দিকে যাচ্ছিল একটি কাভার্ড ভ্যান। পুলিশের টহল টিমের সন্দেহ হলে ওই কাভার্ডভ্যানটিকে থামিয়ে কি আছে তা জানতে চাওয়া হয়।

কাভার্ড ভ্যানের চালক এবং হেলপার কোন সদুত্তর না দিয়েই গাড়ি ঝুকিপূর্ণভাবে টান দিয়ে চলে যায় জলছত্রের দিকে।

এসময় পুলিশ পিছু নেয় কাভাডভ্যানের দিকে। পুলিশের ধাওয়ায় এক পর্যায়ে উপজেলান টেলকি বাজার এলাকায় কাভার্ড ভ্যান ফেলে পালিয়ে যায় চালক ও হেলপার। পরে কাভার্ড ভ্যানের ভিতর থেকে একটি বিদেশী প্রজাতির গরু এবং একটি বাছুর উদ্ধার করা হয়।

এসময় কাভার্ড ভ্যানের ভিতরে থাকা ৩ চোরকে গ্রেফতার করা হয়।

এ ব্যাাপারে মধুপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার কামরান হোসেন বলেন, জামালপুর দিক থেকে আসা ময়মনসিংহগামী একটি কাভার্ড ভ্যানের ভেতরে কিছু একটা এদিক সেদিক লেগে যাচ্ছে দেখে টহল পুলিশের সন্দেহ হয়। পরে ভ্যানটির সামনে টহল গাড়ি থামিয়ে ভেতরে কি আছে জানতে চায় পুলিশ। ভ্যান চালক এবং হেলপার উত্তর না দিয়ে ঝুকিপূর্ণভাবে গাড়িটি ঘুরিয়ে ময়মনসিংহের দিকে চলে যায়। পুলিশ পিছু নিলে এক পর্যায়ে টেলকি বাজার পার হয়ে ভ্যানটি ফেলে চালক এবং এর হেলপার পালিয়ে চায়। পরে পুলিশ তালা খুলে ভেতরে থাকা একটি বাছুরসহ বিদেশী প্রজাতির গাভী উদ্ধার এবং ৩ জনকে আটক করে।

তিনি আরো বলেন, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্রেফকতাররা ধনবাড়ী থেকে গরু চুরি করে ময়মনসিংহের দিকে যাচ্ছিলো। এ ঘটনায় পলাতক ব্যক্তিদের শনাক্তে পুলিশের তৎপরতা অব্যহত রয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল