• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বাংলাদেশে উন্নয়নের ফলে সাফল্য এসেছে: কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

বাংলাদেশে উন্নয়নের ফলে সাফল্য এসেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। গত ১১ বছরে বাংলাদেশে সকল ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়ন হয়েছে যার ফলে ব্যাপক সাফল্য এসেছে। একটি দেশের জাতিকে সমৃদ্ধশালী হওয়ার জন্য প্রযুক্তিগত শিক্ষার ব্যাপক প্রয়োজন। রোববার (১৯ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল ও কলেজের ১০ম বর্ষপূর্তি অনুষ্ঠানে যোগ দিয়ে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসকল কথা বলেন।

 

মন্ত্রী আরও বলেন, একসময় বিদেশিরা বলেছিলো বাংলাদেশ হবে দারিদ্র্যের মডেল, এখন তারাই এসে বলছে বাংলাদেশ দারিদ্র্যের নয় উন্নয়নের রোল মডেল। সারাপৃথিবীকে আমরা আঙ্গুল দিয়ে দেখিয়েছি যে আমরা বিদেশি সাহায্যের উপর নির্ভরশীল নয়। ৩০-৪০ হাজার কোটি ডলার ব্যয় করে নির্মাণ হচ্ছে পদ্মা সেতু। আজ সেই পদ্মা সেতু পৃথিবীর বুকে দৃশ্যমান।

 

আসন্ন ঢাকা সিটি নির্বাচনের আগেই বিরোধী দলের নেতারা বিশৃঙ্খলা করার পায়তারা করছে। কিন্তু ভোট দেয়ার মালিক দেশের জনগণ। জনগণ যাকে ভোট দিবে সেই নির্বাচিত হবে। ইভিএমের মাধ্যমেই ভোট হবে এবং এ নির্বাচন সুষ্ঠু হবে এমন আশা ব্যক্ত করেন তিনি। আমরা উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে চাই, এজন্য সকলের দোয়া কামনাও করেন।

 

সুধী সমাবেশে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ড. খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল-০৭ এমপি. মো. একাব্বর হোসেন, টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আহাদুজ্জামান মিয়া, মির্জাপুর পৌর মেয়র সাহাদৎ হোসেন সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক, সহকারি কমিশনার মোঃ মইনুল হক,উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, অধ্যক্ষ মৃণাল কান্তি ঘোষ প্রমুখ।

 

এর আগে বিদ্যালয়ে পৌছানোর পর অভিবাদন মঞ্চ থেকে জাতীয় পতাকা উত্তোলন করেন মন্ত্রী। পরে শিক্ষার্থীরা কুচকাওয়াজ প্রদর্শন করেন এবং মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন উপস্থিত অতিথিসহ সকলে।অনুষ্ঠানে বিদ্যালয়ের ১০ বর্ষপূর্তি উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। বিদ্যালয়ের পক্ষ থেকে আগত প্রধান অতিথিকে সম্মাননা স্মারক ক্রেসড প্রদান করা হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল