• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি, যোগ দিন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

আগামী ২৬ জানুয়ারি ২০২০ হতে ৩০ জুন ২০২০ তারিখ পর্যন্ত নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে(পুরুষ) লোক ভর্তির কার্যক্রম অনুষ্ঠিত হবে, বিস্তারিত বিজ্ঞাপনে দেখুন।

 

আবেদনের সময়সীমা: এসএমএস এর মাধ্যমে আবেদন শুরু হবে ০১ ডিসেম্বর ২০১৯ তারিখ এবং শেষ হবে ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখে।

 

পদের নাম: সাধারণ ট্রেড (জিডি), বিএনসিসি এবং সেনাসন্তান – পুরুষ।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।

বয়স: ২৪ জানুয়ারি ২০২১ তারিখে ১৭ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে।

 

শারীরিক যোগ্যতা : পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১.৬৮ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি), ওজন ৪৯.৯০ কেজি (১১০ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৮১ মিটার (৩২ ইঞ্চি) থাকতে হবে।

 

আবেদন পক্রিয়া: প্রার্থীকে টেলিটক সিমের মাধ্যমে ২টি আলাদা আলাদা এসএমএস পাঠিয়ে আবেদন করতে হবে। নিচে বিস্তারিত আলোচনা করা হল।

 

১ম এসএমএস: SAINIK <space>এসএসসি বোর্ড এর প্রথম ৩ অক্ষর<space>রোল<space>পাশের সাল<space> জেলার কোড. লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।

 

এসএমএস প্রেরণকৃত প্রার্থী যোগ্য হলে তাকে একটি পিন নাম্বার এসএমএসের মাধ্যমে প্রেরণ করা হবে। এই পিন নাম্বার দিয়ে পুণরায় প্রার্থীকে এসএমএস পাঠাতে হবে। এবার এসএমএস করার সময় ২০০ টাকা কাটা হবে। ২য় এসএমএস যেভাবে করবেন:

 

২য় এসএমএস: SAINIK<space>YES<space>PIN NUMBER<space>প্রার্থীর মোবাইল নাম্বার.  লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে।

 

দ্বিতীয় এসএমএস প্রেরণের পর প্রার্থীকে একটি USER ID ও Password দেয়া হবে এই USER ID ও Password দিয়ে প্রার্থীকে  http://sainik.teletalk.com.bd

 

 ওয়েবসাইটে লগইন করে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল