• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

পলাশবাড়ীতে অগ্নিনির্বাপক সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত ২

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার গোপনে অবৈধভাবে ভরাতে গিয়ে সিলিন্ডার বিস্ফোরণের  ২ জন আহত হয়েছেন এদের মধ্যে গুরুত্ব আহত হয়ে পা হারালেন ব্যবসায়ি মতিউর রহমান হিরু নামে এক ব্যক্তি।

 

পলাশবাড়ী পৌর শহরের অফিসের হাট এর পাশে জনৈক শাহিনের বাসা ভাড়া নিয়ে স্থানীয়দের বাধা উপেক্ষা করে অবৈধভাবে গড়ে উঠে মা ফায়ার সেফটি ইকুইপমেন্ট এন্ড এলপি গ্যাস নামে একটি প্রতিষ্ঠান। পলাশবাড়ী থানা পাশে আবাসিক এলাকায় গোপনে অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার ও এলপি গ্যাস সিলিন্ডার ভরাট করে আসাছিলো । প্রতিদিনের ন্যায় আজ সকাল হতে সিলিন্ডার ভরাট করতে গিয়ে নিম্ম ম্যানের ও মেয়াদ উত্তীর্ন  সিলিন্ডার বিস্ফোরণে ২ জন আহত হয়। আজ বেলা ১২ টায় পলাশবাড়ী পৌরসভার অফিসের হাট এলাকায় উক্ত বাসায় এ ঘটনা ঘটে। এতে গুরুত্ব আহত হয়ে পা হারিয়েছেন ব্যবসায়ি নিজে সাথে থাকা তার আরেক গ্রাহক আহত হলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ায় সে সুস্থ্য হলেও। এসময় ব্যবসায়ি মতিউর রহমান হিরুর পা উড়ে যাওয়া সে গুরুতর আহত হলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তিনি বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

 

জানা যায়, জনৈক অবৈধ অগ্নিনির্বাপক গ্যাস সরবরাহকারী গোপনে বাসা ভাড়া নিয়ে অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডারের ও এলপি গ্যাসের ব্যবসা করে আসছিল। বড় সিলিন্ডার থেকে ছোট সিলিন্ডারে গ্যাস ভর্তির সময় অসাবধানতাবশতঃ বিকট শব্দে এ বিস্ফোরণ ঘটে। এতে অবৈধ ব্যবসায়ী মতিউর রহমান হিরু গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। আহত মতিউর রহমান হিরু দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানা এলাকার বাসিন্দা বলে জানা যায়। সে দীর্ঘদিন হলো উক্ত বাসায় স্থানীয়দের বাধা উপেক্ষা করে এ ব্যবসা চালিয়ে আসছিলো।

 

গাইবান্ধা ফায়ার সার্ভিস ও পলাশবাড়ী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক এনামুল হক জানান, পটাশিয়াম ক্লোরাইডসহ অন্যান্য পাউডার সংমিশ্রনে অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার গোপনে অবৈধভাবে সরবরাহ করার সময় এ দূর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় ফায়ার সার্ভিস ও পুলিশের পক্ষ থেকে কোন মামলা হয়নি বলে জানা যায়। তবে ঘটনাস্থল থেকে বেশ কিছু আলামতসহ এ ব্যবসায়ী মতিউর রহমানের একটি মোটরসাইকেল জব্দ করেছে থানা পুলিশ ।

 

এ ঘটনার পর এ বিষয়ে তদন্তকারী থানা পুলিশের এস আই জিয়ারুল বলেন,এ অনুমোদনহীন অবৈধ ব্যবসার বিষয়ে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহন করার প্রক্রিয়া চলমান রয়েছে ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল