• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

আসন্ন পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিল ও সাধারণ কাউন্সিলর পদে প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়েছে আজ ২৪ নভেম্বর মঙ্গলবার । জেলা নির্বাচন অফিস গাইবান্ধার সম্মেলন কক্ষে প্রতিটি পদে পৃথক পৃথক ওয়ার্ডের প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেওয়া হয় এসময় অনেক প্রার্থী একই প্রতিক দাবী করার শান্তি পূর্ণ সমাধানে লটারির মাধ্যমে প্রতিক বন্টন করা হয়েছে।    

 

নির্বাচনে প্রতদ্বন্দি প্রার্থীদের প্রতিক বরাদ্দ করেন পলাশবাড়ী পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মোত্তালিব ।  প্রার্থীদের প্রতিক বরাদ্দ প্রদান অনুষ্ঠানে সার্বিক সহযোগীতা করেন সহকারি রিটানিং অফিসার ও পলাশবাড়ী উপজেলা নির্বাচন অফিসার শাহিনুর আলম।  এসময় আরো উপস্থিত থেকে নির্বাচনী এ কার্যক্রমে অংশ নেন জেলা নির্বাচন অফিসের কর্মকর্তাবৃন্দ ও পলাশবাড়ী পৌর নির্বাচনে প্রতিদ্বন্দি প্রার্থীরা । শান্তিপূর্ণ প্রক্রিয়ায়  প্রতিক বরাদ্দ পেয়ে প্রার্থীগণ নির্বাচন কমিশনকে ধন্যবাদ জ্ঞাপন করে শান্তিপূর্ণ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবী করেন ।   এসময় নির্বাচন কমিশনের কর্মকর্তা গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেওয়ার প্রতিশ্রæতি ব্যক্ত করে প্রতিদ্বন্দি প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে নির্বাচনী  প্রচার প্রচারণা ও নির্বাচনী কাজ কর্ম পরিচালনার অনুরোধ জানান। 

 

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আব্দুল মোত্তালিব আরো জানান ,পলাশবাড়ী পৌর নির্বাচনটি ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন করা হবে।  ১৬ টি কেন্দ্র পৃথক ৯৪ টি বুথে এসব ভোট গ্রহন করা হবে ।  ইভিএম বিষয়ে আগামী ৭ ডিসেম্বর ও ৮ ডিসেম্বর নির্বাচনী ১৬ টি কেন্দ্রে সর্বস্তরের ভোটারদের ইভিএম মেশিনে ভোট দেওয়ার পদ্ধতি শেখানো ও দেখানো হবে ।    

 

উল্লেখ্য, আগামী ১০ ডিসেম্বর বৃহস্পতিবার পৌরসভা নির্বাচনে ১৬ টি কেন্দ্র মোট নারী পুরুষ ভোটার রয়েছেন ৩১ হাজার ৬ শত ২ জন ।  এদের মধ্যে নারী ভোটার ১৬ হাজার ২ শত ৬৮ জন ও পুরুষ ভোটার রয়েছে ১৫ হাজার ৩ শত ৩৪ জন।  মেয়র পদে ৬ জন ,সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২২ জন,কাউন্সিলর পদে ১ নারীসহ ৮৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।  

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল