• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

নাগরপুরের কর্মহীন ১৩ হাজার ৬০০ পরিবারের পাশে দাড়িয়েছে সরকার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ মে ২০২০  

প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের মহামারিতে টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় প্রায় ২৫ হাজার শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এসব শ্রমজীবী মানুষের সাহায্যে বাংলাদেশ সরকার শুরু থেকেই পাশে রয়েছে। এ পর্যন্ত সরকারের পক্ষ থেকে উপজেলার ১৩ হাজার ৬০০ পরিবারকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে বলে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম। এর মধ্যে ১৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা ও ৬ শত শিশুকে শিশু খাদ্য বিতরন করা হয়েছে।

 

সকালে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, সরকারি ভাবে এ পর্যন্ত উপজেলায় ১৬২ মেট্রিকটন চাল ও ৭ লক্ষ ৯০ হাজার টাকা এবং শিশু খাদ্যের জন্য ২ লক্ষ ২৮ হাজার টাকা বরাদ্দ পেয়েছি। এর বাইরে আমাদের স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু কর্মহীন মানুষের সাহায্যার্থে ১৫ লক্ষ ৩৬ হাজার টাকা ও আরও দুই জন ব্যক্তি ১ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। সরকারের সহায়তা ও সাংসদের সহায়তা নিয়ে আমরা এ পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নের কর্মহীন অটো চালক, সিএনজি চালক, গণপরিবহন শ্রমিক, পুস্তক বাধাই শ্রমিক, নির্মান শ্রমিক, কামার, কুমার, জেলে, দলিত সম্প্রদায়, বেদে ও তৃতীয় লিঙ্গের মানুষ সহ ১৩০০০ কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে মানবিক সহায়তা প্রদান করেছি। এছাড়া কর্মহীন পরিবারের ৬০০ শিশুকে শিশু খাদ্য উপহার স্বরুপ দিয়েছি। অন্যদিকে উপজেলা পরিষদের পক্ষ থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বকর সিদ্দিক সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান।

 

জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার সারা দেশে লকডাউন ঘোষণা করে জরুরি খাদ্য, ওষুধ ও কাঁচামাল পরিবহন ছাড়া সকল প্রকার যানবাহন বন্ধ ঘোষণা করে। এ ছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠানবন্ধ ও সামাজিক নিরাপত্তা বজায় রেখে চলাচলের নির্দেশনা দেয়। করোনা ভাইরাস রোধে সরকারের ঘোষণা বাস্তবায়নে মানুষ ঘরবন্দি হয়ে পড়ে। এতে এ উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ কর্মহীন হয়ে পড়ে। সরকার লকডাউন ঘোষণার পর থেকে কর্মহীন পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান শুরু করেন। এ ছাড়া খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১৩৫০০ পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি অব্যাহত রয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল