• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ধুনটে ২ ভাইয়ের বিরুদ্ধে সড়ক ভাঙার অভিযোগ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

বগুড়ার ধুনট উপজেলায় দুই কৃষকের বিরুদ্ধে সোনামুয়া হাট থেকে হাসাপোটল গ্রাম পর্যন্ত নবনির্মিত সেই সড়ক ভাঙার অভিযোগ করেছেন এলজিইডির প্রকৌশলী। ওই সড়কের পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোনের ফলে সড়কের ৫০ মিটার অংশ খালের পেটে ভেঙে পড়েছে। এতে সরকারের কমপক্ষে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

বৃহস্পতিবার দুপুরের দিকে লিখিত ভাবে এমনই অভিযোগ করেছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ধুনট উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম। অভিযুক্ত দুই কৃষক হলেন, উপজেলার কালেরপাড়া ইউনিয়নের পশ্চিম কান্তনগর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে সাইফুল ইসলাম ও আবু সাইদ।    

 

জানা গেছে, এলজিইডির অর্থায়নে ২০১৯ সালের নভেম্বর মাসে সড়কটি নির্মান করা হয়। সড়কটির দৈর্ঘ্য এক হাজার ৭৭০মিটার। এতে ব্যয় হয়েছে প্রায় ৯০ লাখ টাকা। সড়কের পাশ দিয়ে বহমান কান্তনগর খাল। সেই খাল থেকে সাইফুল ওই তার ভাই আবু সাইদ অবৈধভাবে বালু উত্তোলন করায় ১০ সেপ্টেম্বর সড়ক ভেঙে যায়। এ বিষয়ে ১৩ সেপ্টেম্বর বিভিন্ন গণমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। ফলে ওই দিন থেকেই সড়কের সংষ্কার কাজ শুরু করেন এলজিইডি।  

 

এদিকে উপজেলা প্রকৌশলীর লিখিত অভিযোগ পত্রের অনুলিপি স্থানীয় সংসদ সদস্য, এলজিইডির নির্বাহী প্রকৌশলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), থানার অফিসার ইনচার্জ (ওসি) ও অভিযুক্ত দুই কৃষক সহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে। অভিযোগ পত্রে দুই কৃষককে নিজস্ব অর্থায়নে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করে দিতে বলা হয়েছে। অন্যথায় কেন তাদের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা দায়ের করা হবে না জানতে চেয়ে সাত দিনের সময় দিয়ে দুই কৃষককে নোটিশ করা হয়েছে। এদিকে সড়কটি খালের পেটে ভেঙে পড়ার পর থেকে সাইফুল ইসলাম ও  আবু সাইদ পলাতক রয়েছেন। একারণে এ বিষয়ে তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।      

 

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, দুই কৃষকের বিরুদ্ধে অভিযোগ পত্রের অনুলিপি পেয়েছি। তারপরও সড়কটি ভেঙে পড়ার প্রকৃত কারণ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল