• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ধুনটে বাঁধা’র মুখে কৃষকের বাড়ি নির্মান কাজ বন্ধ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

বগুড়ার ধুনট উপজেলায় জমিজমা নিয়ে বিরোধের জের ধরে এক কৃষকের বসতবাড়ি নির্মান কাজ অবৈধভাবে বন্ধ করে দিয়ে প্রতিপক্ষের লোকজন। এতে প্রায় ৩ মাস ধরে পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন আলতাফ হোসেন নামে এক কৃষক। 

 

আলতাফ হোসেন উপজেলার গজিয়াবাড়ি গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে ভুক্তভোগী কৃষক ধুনট প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

 

লিখিত অভিযোগে আলতাফ হোসেন বলেন, উপজেলার গজিয়াবাড়ি মৌজায় পৈত্রিকমূলে ও ক্রয়মূলে সম্পত্তিতে বসতবাড়ি নির্মান করে প্রায় ২০ বছর ধরে পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করে আসছি। এমতাবস্থায় প্রায় ৩মাস পুর্বে উক্ত বাড়ি পাকাকরণের কাজ শুরু করি। 

 

বাড়ি পাকাকরণের কাজ শুরু করার পর প্রতিবেশী ছাবেত আলী ছেলে ইউনুছ আলী, ভুলূ মিয়া, ইউনুছ আলী ছেলে আবুল কালাম, ওয়াহেদ আলী ছেলে সন্দেশ আকন্দ, হযরত আলীর ছেলে আজিবর রহমান, নুরুল ইসলাম,শাহজাহান আলীর ছেলে রফিকুল ইসলাম ও নজরুল ইসলাম দলবদ্ধ ভাবে আমার বাড়ি নির্মান কাজ অবৈধভাবে বন্ধ করে দেয়। 

 

মাঝপথে বাড়ি নির্মান কাজ বন্ধ করে দেয়ার ফলে আমি পরিবারের সদস্যদের নিয়ে চরম নিরাপত্তাহীনতা ও খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছি। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে আপোষ মীমাংসার চেষ্টা করার হলেও কোন লাভ হয়নি। এ ঘটনায় ধুনট থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি। সদস্যা সমাধানের জন্য আমি যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

 

এ বিষয়ে প্রতিবেশী আবুল কালাম জানান, আলতাফ হোসেনের সাথে জমিজমা নিয়ে বিরোধ চলছে। বিষয়টি মীমাংসা না হওয়া পর্যন্ত তাকে বাড়ি নির্মান কাজ বন্ধ করে রাখতে বলা হয়েছে। 

 

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, কৃষকের অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল