• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ধুনটে দুই ভাইয়ের ধর্ষণের শিকার শিশু শিক্ষার্থী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

বগুড়ার ধুনট উপজেলায় টেলিভিশন দেখার কথা বলে ঘরে ঢুকে আপন দুই ভাই পালাক্রমে এক শিশু শিক্ষার্থীকে ধর্ষণ করেছে। ধর্ষণকালে শিশুটি অসুস্থ্য হয়ে পড়লে ঘটনাস্থল ত্যাগ করেন দুই ভাই। উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের রুদ্রবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।  

 

সংবাদ পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে ধর্ষক নয়ন শেখকে (১৬) গ্রেপ্তার করেছে। নয়ন শেখ উপজেলার রুদ্রবাড়িয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 

মামলা সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার শিশুটি (১১) রুদ্রবাড়িয়া গ্রামের বাসিন্দা। তার মা-বাবা জীবিকার তাগিদে ঢাকায় অবস্থান করেন। শিশুটি তার দাদা-দাদির কাছে থেকে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণীতে লেখাপড়া করে। তাদের অভাব অনটনের সংসার।

 

শিশুটির দাদা ও দাদী সরকারি মানবিক সহায়তা কার্যক্রমের তালিকায় নাম উঠানোর জন্য সোমবার (৬জুন) রাত ১০টার দিকে চৌকিবাড়ি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে যান। এ সময় ওই শিশুটি তার ছোট ভাইয়ের সাথে দাদার ঘরে টেলিভিশন দেখতে ছিল। তখন টেলিভিশন দেখার কথা বলে ওই ঘরে প্রবেশ করেন প্রতিবেশী আব্দুল মজিদের ছেলে ফজল সেখ (২৪) ও তার ছোট ভাই নয়ন সেখ (১৬)।

 

টেলিভিশন দেখার এক পর্যায়ে ফজল ও নয়ন পালাক্রমে শিশুটিকে ধর্ষণ করে। এসময় শিশুটি অসুস্থ্য হয়ে পড়লে দুই ভাই ঘটনাস্থল ত্যাগ করেন। পরে রাত ১১টার দিকে শিশুটির দাদা-দাদি বাড়ি ফিরে আসেন। ঘরের ভেতর বিবস্ত্র অবস্থায় মাটিতে পড়ে থাকা শিশুটির মুখে ঘটনা শুনে থানায় খবর দেন। মঙ্গলবার সন্ধ্যায় নয়ন শেখকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে মঙ্গলবার রাতে ফজল ও তার ছোট ভাই নয়নের বিরুদ্ধে থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন।

 

ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ মনিরা আকতার বলেন, ধর্ষণের শিকার শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নয়ন শেখ ধর্ষণের কথা স্বীকার করেছেন। তাকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এই মামলার আরেক আসামী ফজলকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল