• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ধুনটে কর্মহীনদের ঘরে খাবার নিয়ে হাজির ইউএনও

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

নভেল করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া বগুড়ার ধুনট উপজেলার নি¤œআয়ের অসহায় মানুষের ঘরে ঘরে খাবার সামগ্রী পৌছে দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা। 

 

সোমবার সকাল থেকে উপজেলায় কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে ৮ কেজি চাল, ৩কেজি আলু, ১ কেজি মুসরের ডাল, ১ কেজি লবণ, ১ লিটার সয়াবিন তেল ও ১টি করে হাত ধোয়ার সাবান পৌঁছে দেন তিনি।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর হতে বরাদ্দকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট মানবিক সহায়তা হিসেবে এসব খাদ্য সামগ্রী বরাদ্দ দেওয়া হয়।

 

এছাড়াও করোনার সংক্রমন রোধে ইউএনও রাজিয়া সুলতানার উদ্যোগে অব্যাহত রয়েছে সচেতেনতামূলক লিফলেট বিতরণ ও মাইকের প্রচারণা। জনসমাগম এড়িয়ে চলতে অনির্দিষ্টকালের জন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ফার্মেসী ব্যতিত সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। 

 

সাপ্তাহিক ছুটির দিনেও সাধারণ মানুষদের সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শের পাশাপাশি স্যানিটাইজার এবং মাস্ক বিতরণ করছেন। রাস্তা-ঘাট এবং গুরুত্বপূর্ণ স্থানে জীবানুনাশক স্প্রে ছিটিয়ে জীবানুমুক্ত করার চেষ্টা করা হচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানসমূহে হাত ধোয়ার বেসিন, সাবান এবং মসজিদ ও উপসনালয়গুলোতেও প্রচারের ব্যবস্থা করাসহ বিভিন্ন কর্মসূচি ইতোমধ্যে চলমান রয়েছে। 

 

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তার (ইউএনও) রাজিয়া সুলতানা জানান, কর্মহীন দরিদ্র ব্যক্তিদের ঘরে ঘরে গিয়ে চাল পৌঁছে দিচ্ছেন। তার নিজস্ব অর্থায়নে প্রেরিত নানা প্রকার সুরক্ষা সরঞ্জাম হাসপাতাল ও জনসাধারনের মাঝে বিতরণ করছেন। গণজমায়েত বন্ধের জন্য মাইকিং ও টহল অব্যাহত রেখেছেন। যাতে করে কাউকে ঘরের থেকে বের হতে না হয়। বাড়িতে সবাইকে নিয়মিত হাত ধোয়ার অভ্যাস রপ্ত করা ছাড়াও দরজার হাতল, নব, টেলিফোন, রিমোট, সুইচসহ যেসব বস্তু বারবার ব্যবহৃত হয়, সেগুলো নিয়মিত জীবাণুমুক্ত করার পরামর্শ দেন তিনি।

 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল