• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ধুনটবাসির ভালবাসায় সিক্ত বিদায়ী ইউএনও

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ জুন ২০২০  

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কর্তব্য অবহেলা, জনহয়রানি ও ঘুষ-দুর্নীতিসহ অভিযোগের শেষ নেই জনগণের। তবে এর ব্যতিক্রম কর্মোদ্যম, সৎ ও দায়িত্বশীল কর্মকর্তাও রয়েছেন। যারা লোভ লালসার উর্ধ্বে উঠে নিজেকে গড়ে তোলেন জনবান্ধব ও বিপদগ্রস্ত মানুষের আশ্রয়স্থল। এদের মধ্যে বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা অন্যতম। 

 

তিনি ২০১৭ সালের ৯ এপ্রিল ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেন। তারপরও উপজেলা প্রশাসনকে নিজের মতো করে ঢেলে সাজান। উদ্যোগ নিয়েছিলেন দীর্ঘদিনের পুঞ্জীভূত অনিয়ম ও দুর্নীতি দূর করে একটি আধুনিক উন্নত জনপদ হিসেবে গড়ে তোলার। দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি সব দিক থেকেই সফল হয়েছেন। এ উপজেলায় ২১ জুন (রবিবার) তার শেষ কর্মদিবস। তিনি অতিরিক্ত জেলা প্রশাসক পদে পদোউন্নতি পেয়েছেন। নওগাঁ জেলায় যোগদান করবেন তিনি। 

 

তিন বছরের অধিক সময়ে তার সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। জনবান্ধব এই উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

দাপ্তরিক কাজের বাইরে তিনি সকাল-বিকাল ছুটেছেন মাঠ-ঘাটে। কথা বলেছেন সাধারণ মানুষের সাথে। শুনেছেন তাদের দুঃখ-কষ্টের কথা। খোঁজখবর নিয়েছেন সমাজের অবহেলিত গরিব-দুঃখী মানুষের। কোথাও কোনো সমস্যা দেখেই নিয়েছেন প্রয়োজনীয় ব্যবস্থা। এছাড়া গণমাধ্যম, ফেসবুক, মুঠোফোন ও ই-মেইলের মাধ্যমে পাওয়া বিভিন্ন অভিযোগ দ্রæত সমাধান ও তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে সব শ্রেণি-পেশার মানুষের প্রশংসা কুড়িয়েছেন তিনি।

 

গত কয়েক দিন ধরে তাকে বিদায় জানানো হচ্ছে। ওই সব অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তার কর্মময় জীবনের ওপর আলোকপাত করেন। এ সময় তার জ্ঞান, বিচক্ষণতা, কর্মোদ্যম, সাধারণ মানুষের প্রতি ভালবাসা, প্রশাসন পরিচালনায় উদ্ভাবনী শক্তিসহ বিভিন্ন বিষয়ে কর্মদক্ষতার প্রশংসা করেন। অনুষ্ঠানে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, শিল্পকলা একাডেমীসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ইউএনওকে ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করে বিদায় সংবর্ধনা জানানো হচ্ছে। বিদায় অনুষ্ঠানে নিজে কেঁদে, কাঁদালেন সবাইকে। 

 

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, নৈতিক দায়িত্ব নিয়ে একটি আধুনিক উন্নত উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য কাজ করেছি। স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সমাজের বিশিষ্টজনেরা সব সময় আমার কাজে সহযোগিতা করেছেন। নিজের ওপর অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি সব সময় চেষ্টা করেছি মানুষের দুঃখ-কষ্ট লাঘবের। ভাল কিছু করে থাকলে আমাকে মনে রাখবেন। আর মন্দ কিছু হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহব্বান জানান তিনি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল