• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অর্থ পেতে বিসিডিপি গঠন করবে সরকার রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানি বৃদ্ধির প্রস্তাব বিবেচনাধীন স্বনির্ভর দেশ গড়তে প্রাণি সম্পদের উৎপাদন বাড়াতে হবে ঝালকাঠিতে দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন আমু শিক্ষা প্রতিষ্ঠান ফান্ডের অতিরিক্ত অর্থ সরকারি কোষাগারে জমা হবে সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে জাতির পিতার সমাধিতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের শ্রদ্ধা

দেশে শতভাগ বিদ্যুতায়ন করেছে শেখ হাসিনার সরকার: মির্জা আজম

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০  

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, ১১ বছর আগেও দেশের ২০ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পেত। কিন্তু এই ১১ বছরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশে প্রায় শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করেছে। দেশে প্রায় চার লাখ কিলোমিটার পাকা সড়ক হয়েছে। কৃষি খাতেরও ব্যাপক উন্নয়ন হয়েছে।
শুক্রবার সকালে জামালপুরের মেলান্দহ উপজেলায় বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার ও শস্যবীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা আজম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ইর্ষণীয় উন্নয়ন হচ্ছে। তার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে। উন্নয়নের সূচকে বাংলাদেশ অনেক আগেই পাকিস্তানকে পেছনে ফেলেছে। অনেক ক্ষেত্রে ভারতের চেয়েও এগিয়ে বাংলাদেশ।

দেশের বেশিরভাগ জায়গায় আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে চাষাবাদ হচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, কৃষিভিত্তিক অ্যাপ ও আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের কারণে দেশে ফসল উৎপাদন কয়েকগুণ বেড়ে গেছে। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার বলিষ্ঠ ও উন্নয়নশীল নেতৃত্বগুণের কারণে।

পিপলস ইমপ্রুভমেন্ট সোসাইটি অব বাংলাদেশ (পিসব) এ অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক কাজী মাহফুজুর রহমানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন- মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, পিসবের প্রকল্প পরিচালক ইমরান হোসেন হাবিবী প্রমুখ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল