• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

দেশে করোনার নমুনা পরীক্ষায় যুক্ত হলো আরও দুটি ল্যাব

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষার জন্য যুক্ত হয়েছে আরও দুটি আরটি-পিসিআর ল্যাবরেটরি। এর একটি সরকারি ও অপরটি বেসরকারি। এ নিয়ে দেশে করোনা পরীক্ষায় মোট ল্যাবরেটরির সংখ্যা বেড়ে হয়েছে ৭৯টি।

 

সরকারি কর্মচারী হাসপাতাল এবং অথেনটিক ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশনে নতুন এ দুটি ল্যাব স্থাপন করা হয়েছে।

 

করোনাভাইরাস বিষয়ে মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

 

তিনি জানান, এ ৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৫৩টি নমুনা। এ নিয়ে দেশে মোট ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

এর মধ্যে, আক্রান্ত হিসেবে নতুন শনাক্ত হয়েছেন তিন হাজার ১৬৩ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৯০ হাজার ৫৭ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক৫১ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ৬৭ শতাংশ।

 

তিনি আরও জানান, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৪২৪ জনে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসকে পরাজিত করে ফিরেছেন চার হাজার ৯১০ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ তিন হাজার ২২৭ জনে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল