• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

দুদকের জালে শ্রীবরদী সাব-রেজিষ্টার কোর্টে সোপর্দ

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

ঘুষের টাকাসহ আটক শেরপুরে শ্রীবরদী উপজেলা সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান ভুঁইয়াকে আজ বৃহস্পতিবার কোর্টে সোপর্দ করেছে দুদক। বুধবার সন্ধ্যায় দুদক সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইল উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের তত্বাবধানে টিম লিডার সহকারি পরিচালক আতিকুল আলমের নেতৃত্বে পরিচালিত অভিযানে তাকে নিজ কার্যালয়ের খাসকামড়া হতে আটক করা হয়। এ ব্যাপারে তার বিরুদ্ধে মামলা হয়েছে। এদিকে সাব-রেজিষ্টার আটকের খবর ছড়ে পড়লে পৌর শহরের লোকজনের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়। টক অবদা টাউনে পরিণত হয় শ্রীবরদী।  

 

দুদক কর্মকর্তারা জানান, দীর্ঘদিন ধরে শ্রীবরদী উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসে দলিল রেজিস্ট্রির বিনিময়ে ঘুষ গ্রহণের অভিযোগ ওঠে সাব- রেজিস্ট্রার আব্দুর রহমান ভুঁইয়ার বিরুদ্ধে। এতে দলিল রেজিস্ট্রি করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছিলো সাধারণ মানুষ। সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দুদক টিম বেশ কিছুদিন যাবত শ্রীবরদী উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস ও সাব-রেজিস্ট্রারের ওপর নজরদারি করছিলো। এরই একপর্যায়ে বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ঘুষের টাকা সহ হাতে নাতে সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান ভুঁইয়াকে আটক করে দুদক। এ সময় তার ড্রয়ার হতে ঘুষের নগদ ৯৫ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

 

দুদক সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইল উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান শ্রীবরদী সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান ভুঁইয়াকে আটকের সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, ঘুষের নগদ ৯৫ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে তার বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের সহকারি পরিচালক আতিকুল আলম বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। যার মামলা নং- দুদক সমন্বিত জেলা কার্যালয়, টাঙ্গাইল (শেরপুর) ০১। ধারা দন্ডবিধি ১৬১ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধের ৫ (২) ধারা।  বুধবার রাতে তাকে শ্রীবরদী থানা হেফাজতে রাখা হয়। বৃহস্পতিবার তাকে কোর্টে সোপর্দ করা হয়। 

 

এদিকে রাতেই সাব-রিজিষ্টারকে আটকের খবর ছড়ে পড়ে দ্রæত। পৌর শহরের দোকানপাট ও চায়ের স্টল গুলোতে চলে এ আলোচনা। ভুক্তভোগিসহ সাধারণ মানুষের মাঝে ফুটে ওঠে দুদকের প্রশংসার ঝড়। এ সময় অনেকে বলেন, ঘুষ নেয়ার কারণে তার আজ এ অবস্থা। এখন তাকে আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে।  

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল