• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে স্বর্ণের দোকানে ডাকাতির মামলায় ১০ আসামী গ্রেফতার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

টাঙ্গাইলের মধুপুর উপজেলায় আলোচিত জুয়েলার্সের দোকানে ককটেল ফাটিয়ে ডাকাতির ঘটনার মামলায় পুলিশ সংঘবদ্ধ ডাকাত দলকে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে গ্রেফতারকৃত ৬ জন আসামী আদালতে পৃথকভাবে জবানবন্দি দিয়েছেন। মূলত ডাকাতির উদ্যাশ্যেই পরিকল্পিভাবে তারা এ ঘটনা ঘটায়। গ্রেফতারকৃতরা সবাই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।

 

গ্রেফতারকৃতরা হলেন, রুবেল (২৯), সোহেল মিয়া (৩০), ইসমাইল হোসেন (৩৪), রিপন মিয়া (৩৪), তপন (২৪), মোস্তফা (২৯), জামাল (২৯), খলিলুর রহমান (৩২), খোকন ঘোষ (৩৫) এবং আরিফুল ইসলাম (২০)।

 

রোববার দুপুরে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

 

পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, এ ঘটনার পর থানা পুলিশের পাশাপাশি ডিবি এবং পিবিআই ও র‌্যাব তদন্ত শুরু করে। এক পর্যায়ে পুলিশ প্রথমে ডাকাতির সন্দেহে মোস্তফা এবং জামাল নামে দুই জনকে গ্রেফতার করে। তাদের দেয়া তথ্যর ভিত্তিতে আরো ৩জনকে গ্রেফতার করা হয়। পরে এদের মধ্যে ৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গত বুধবার রাত থেকে গাজীপুরে দীর্ঘ ২২ ঘন্টার অভিযান চালিয়ে আরো ৩ জনকে গ্রেফতার করা হয়। এসময় ডাকাতির ব্যবহৃত পিকআপ ভ্যান উদ্ধার করা হয় এবং ডাকাতির সময় উপস্থিত পিকআপ চালককে গ্রেফতার করা হয়। বেশ আগের ঘটনা হওয়ায় সম্পূর্ণ মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি। তবে ডাকাতদল যে দোকানে স্বর্ণলঙ্কার বিক্রি করেছে তা আংশিক মালামাল উদ্ধার করা হয়েছে এবং ওই স্বর্ণ দোকানদারকে গ্রেফতার করা হয়।

 

তিনি আরো বলেন, ডাকাতির দুদিন পর তারা সব মালামাল বিক্রি করে টাকা ভাগ করে নেয়। এ ঘটনায় গ্রেফতারকৃত ইসমাইলকে রিমা-ে এনে জিজ্ঞাসাবাদ চলছে। বাকি আসামীদের গ্রেফতারের অভিযান চলছে বলে পুলিশ সুপার জানান।

 

চলতি বছরের ৬ জানুয়ারি ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে মালিকসহ দুজনকে আহত করে স্বর্ণলঙ্কার ও নগদ অর্থ লুটে নেয় ডাকাতদল। ক্রেতা সেজে শো-রুমে অবস্থান করে সুযোগ বুঝে ডিসপ্লে রাখা ৩০ ভরি স্বর্ণালংকার লুটে নিয়ে যায় ওই ডাকাত দল। প্রায় ৬ মাস পর পুলিশ এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করতে সক্ষম হলো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল