• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে শিশু অপহরণ ও হত্যা মামলায় দুই জনের যাবতজীবন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২১  

টাঙ্গাইলের ভূঞাপুরে এক শিশুকে অপহরণ ও হত্যা মামলার রায়ে ২জনকে যাবতজীবন (আমৃত্যু) কারাদন্ড, ১ লক্ষ টাকা করে জরিমানা এবং ২জনকে ১০ বছর করে কারাদন্ড দিয়েছে আদালত।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন মঙ্গলবার দুপুরে এই রায় ঘোষণা করেন।

দন্ডিত ব্যক্তিরা হলেন, ঘাটাইল উপজেলার রামপুর এলাকার মো: শাহজাহানের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩০), গোপালপুর উপজেলার কামাক্ষা বাড়ী এলাকার হিরালাল আর্য্য এর ছেলে গৌতম চন্দ্র আর্য্য (৩০)এবং অপর দুই আসামী শিশু বিধায় তাদেরকে ১০ বছর করে কারাদন্ড দেওয়া হয়। তারা হলেন, ঘাটাইল উপজেলার নিয়ামতপুর কাজিপুর এলাকার মো: আব্দুল হালিমের ছেলে মো: হাসান আলী (১৭) ও ভূঞাপুর উপজেলার রুহুলী পশ্চিম পাড়া এলাকার ফজলুল হকের ছেলে মো: সোহেল (১৭)।

রাষ্ট্রপক্ষের নিয়মিত আইনজীবী এপিপি শাহানশাহ মিন্টু জানান, ভূঞাপুর উপজেলার রুহুলী গ্রামের মাজেদা বেগমের নাতী মাসুদ রানা সয়ন ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যায়। পরে দন্ডিত আসামীরা শিশু সয়নকে মোটর সাইকেলে করে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে আসামীরা শিশুটির পরিবারের কাছে ৫ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। মুক্তিপনের টাকা না পেয়ে শিশু মাসুদ রানা সয়নকে হত্যা করে। এ ঘটনার প্রেক্ষিতে ২০১৩ সালের ৩ অক্টোবর শিশুটির নানী মাজেদা বেগম বাদী হয়ে ভূঞাপুর থানায় অজ্ঞাত নামায় একটি মামলা দায়ের করেন। এই ঘটনার প্রেক্ষিতে এ মামলায় গৌতম চন্দ্র আর্য্য, হাসান আলী ও মো: সোহেল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

আসামীপক্ষে মামলা পরিচালনা করেন শামীম চৌধুরী দয়াল ও খুকু রানী দাস। আসামীপক্ষের আইনজীবীরা বলেন, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট নই। এ মামলায় আমরা উচ্চ আদালতে আপিল করবো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল