• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

টাঙ্গাইলে মিলেনি করোনার রোগী; আইসোলেশনে ৩ জন চিকিৎসাধীন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

টাঙ্গাইল জেলায় প্রাণঘাতি নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগীর সন্ধান এখনো পাওয়া যায়নি। জেলার ১২টি আইসোলেশন সেণ্টারে মাত্র তিন জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

 

সন্দেহজনক ২২ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হলেও শনিবার(৪ এপ্রিল) সকাল পর্যন্ত মাত্র ছয় জনের রিপোর্ট পাওয়া গেছে। তবে কারো মধ্যেই করোনা ভাইরাস পজেটিভ পাওয়া যায়নি।

 

টাঙ্গাইলের সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ১১টি উপজেলায় প্রতিটি ৫টি করে আসনের ১১টি এবং জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৫৫টি আসনের একটি মোট ১২টি আইসোলেশন সেণ্টার খোলা হয়েছে। এরমধ্যে ধনবাড়ীতে একজন এবং মধুপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে স্থাপনকৃত আইসোলেশন সেন্টারে দুইজন রোগী চিকিৎসা নিচ্ছেন। অন্য ১০টি আইসোলেশন সেন্টারে এখনো পর্যন্ত কোন রোগী ভর্তি হননি।

 

সূত্রমতে, ইতোমধ্যে সন্দেহজনক ২২ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এরমধ্যে ৬ জনের রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ আসেনি। সুতরাং টাঙ্গাইলে করোনা ভাইরাসের রোগী নেই বলা যেতে পারে। এছাড়া মধুপুর উপজেলার মহিষমারা ইউনিয়নের টেক্কার বাজার গ্রামের পান বিক্রেতা হবিবুর রহমান হবি(৩৫) করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন।টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান বলেন, জেলায় ১১০ আসনের ১২টি আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। এ পর্যন্ত জেলায় কোভিড-১৯(নভেল করোনা ভাইরাস) পজেটিভ কোন রোগী শনাক্ত হয়নি।

 

তিনি আরো বলেন, এ পর্যন্ত সরকারি-বেসরকারি পর্যায়ে এক হাজার ৬৬২টি পিপিই পাওয়া গেছে। পিপিই সবাইকে দেওয়া হবেনা, শুধুমাত্র যারা করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসায় নিয়েজিত থাকবেন তাদেরকেই দেওয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল