• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ পাচ্ছে জনগন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

আগামী ১৭ মার্চ মুজিব জন্মশতবর্ষকে সেবার বছর ঘোষণা করেছে টাঙ্গাইল জেলা পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস)। সে লক্ষ্যেই টাঙ্গাইলের ৭টি ও সিরাজগঞ্জের একটি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। একই সঙ্গে জেলার হতদরিদ্র ও প্রতিবন্ধী পরিবারগুলোকে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে।


 
ইতিমধ্যে শতভাগ পল্লী বিদ্যুতের আওতায় আসা উপজেলাগুলো হলো টাঙ্গাইল সদর, বাসাইল, নাগরপুর, মির্জাপুর, দেলদুয়ার, সখীপুর ও কালিহাতী এবং সিরাজগঞ্জের চৌহালী উপজেলার একাংশ।

বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ পাওয়া ব্যক্তিরা হলেন- দেলদুয়ার উপজেলার দশকিয়া গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী মো. নুরুল ইসলাম, সদর উপজেলার কাতুলি গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী আবুল কালাম আজাদ ও সখীপুর উপজেলার কামালিয়ার চালা গ্রামের প্রতিবন্ধী ভিক্ষুক মানিক মন্ডল। এ ছাড়া হতদরিদ্র মিনহাজ উদ্দিন ও আবুল হোসেনসহ আরও অনেককে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ প্রদানের কাজ চলছে। দৃষ্টি প্রতিবন্ধী আবুল কালাম আজাদ বলেন, আমি কোনো দিন কারও কাছে বলিনি। মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে টাকা ছাড়া বিদ্যুৎ সংযোগ পেয়ে আমি খুশি।


 
টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউপি চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বলেন, আমার ইউনিয়নের যে ক’জনকে বিদ্যুৎ বিভাগ সেবা দিয়েছে, তারা হতদরিদ্র। টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান আনছারী বলেন, মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতি যে কর্মসূচি হাতে নিয়েছে তা সাধুবাদ পাওয়ার যোগ্য।


 
টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (এমএস) মো. আমিনুল ইসলাম আনু বলেন, জেলার প্রত্যন্ত এলাকায় বিদ্যুতের সেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির জিএম রাম শংকর রায় জানান, মুজিব জন্ম শতবার্ষিকীকে সেবার বছর ঘোষণা করেছে পল্লী বিদ্যুৎ সমিতি। এরই ধারাবাহিকতায় সেবাদাতা ও সেবাগ্রহীতার মধ্যে সেতুবন্ধন তৈরিতে কাজ করছে টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল