• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি পরিবহন শ্রমিকরা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ মে ২০২১  

করোনা ভাইরাস ও সরকার ঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়েছে গণপরিবহন শ্রমিকরা। আর এই কমহীন শ্রমিকদের মাঝে ত্রান বিতরণ করেছে স্থানীয় প্রশাসন। এরইধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ৬ শতাধিক পরিবহণ শ্রমিকদের মাঝে ১৫ কেজি করে চাল দেওয়া হয়েছে।
 
এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন, টাঙ্গাইল জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি কন্দকার আহসানুল হক পিটু, সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস প্রমুখ।

বুধবার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সূত্রে জানা যায়, শ্রমিক ইউনিয়নের দেওয়া তালিকা অনুযায়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে চার হাজার ২৪৪ জনের মাঝে ১৫ কেজি চাল দেওয়া হয়েছে।

আব্দুর রহিম নামে এক পরিবহন শ্রমিক বলেন, আগের জমানো কিছু টাকা ছিল তা লকডাউনের প্রথম সপ্তাহেই শেষ হয়ে যায়।  কয়েক দিন ধারদেনা করে চলেছি। তার পর খুব কষ্টে চলেছি। সরকারের পক্ষ থেকে ১৫ কেজি করে চাল পেয়ে আমার অনেক উপকার হয়েছে। এখন তাও নিচিন্তায় কয়েক দিন চলতে পারব।

বাসচালক মোমিন খান বলেন, আমরা প্রতিদিন গাড়ি চালাইতাম, প্রতিদিন বাজার করে খেতাম। জমানো তেমন টাকা ছিল না। তিন বেলার পরিবর্তে এক/দুই বেলাও খাবার খেয়েছি। জেলা প্রশাসনের সহায়তা পেয়ে আমার ও আমার পরিবারের অনেক উপকার হয়েছে। ঈদের আগে আরেকবার দেওয়ার দাবি জানাচ্ছি।

চালক শ্যামল চন্দ্র সাহা বলেন, আয় রোজগার না থাকায় খুব কষ্টে দিন পার করতে হয়েছে। প্রায় পথে বসার উপক্রম হয়েছিল। সেই মুহূর্তে প্রধানমন্ত্রী সহায়তা পেয়ে আমার অনেক উপকার হয়েছে।

টাঙ্গাইল জেলা সড় পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস বলেন, দীর্ঘ এক মাস গণপরিবহন বন্ধ থাকার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকরা প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়ে খুবই আনন্দিত হয়েছে। আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

ইউনিয়নের সভাপতি আহসানুল ইসলাম পিটু বলেন, জেলার ৪ হাজার ২৪৪ শ্রমিকের মাঝে ১৫ কেজি করে চাল দেওয়া হয়েছে। এ কারণে প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানাই। মমতাময়ী প্রধানমন্ত্রী দুর্দিনে শ্রমিকদের পাশে দাঁড়ানোর কারণে তাদের অনেক উপকার হয়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, লকডাউনের কারণে অসহায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হচ্ছে। চার হাজার ২৪৪ পরিবহন শ্রমিক, ৫৫০ যৌনপল্লীর সদস্য ও লেডিস ক্লাবের পক্ষ থেকে ১২০ জন শিশুকে ঈদের নতুন জামা কেনার জন্য আর্থিক সহায়তা, জেলার ৬৫০ জন ইমাম মোয়াজ্জিম এবং অসচ্ছল গণমাধ্যমকর্মীদের মধ্যে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।

এ ছাড়া শিশু ও গোখাদ্যের জন্য ১২ উপজেলায় ২৪ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, সামাজিক সুরক্ষার আওতায় করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া টাঙ্গাইলের অসহায় কর্মহীন মানুষের জন্য ১৩০ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা বিতরণ শুরু হয়েছে। এতে জেলার সাত লাখ পরিবার সামাজিক সুরক্ষার আওতায় এসেছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল