• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

জামালপুরে ৩ হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, একজনের যাবজ্জীবন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২১  

জামালপুরে ইউপি সদস্যসহ চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলায় একজনের মৃত্যুদন্ড ও একজনের যাবজীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জিন্নাৎ জাহান ঝুনু এই রায় দেন। 

 

রাষ্ট্রপক্ষের আইনজীবি আবুল কাশেম তারা জানান, সরিষাবাড়ী উপজেলায় ২০১৩ সালের ১৪ নভেম্বর বিকেলে পিংনা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য নলসন্ধ্যা গ্রামের বাসিন্দা মো. ফজলুর রহমান (৫০) ও তার সঙ্গী ইউসুফ (৫২) যমুনা নদীর বাসুরিয়া খেয়াঘাট থেকে কোরবান আলী তালুকদারের (৬০) ইঞ্জিনচালিত নৌকাযোগে বাড়ী ফিরছিলেন। 

চর নলসন্ধ্যা খেয়াঘাটের কাছে পৌছালে পূর্ব শত্রæতার জেরে জলদস্যু আব্দুল হাইয়ের নেতৃত্বে একদল দুর্বৃত্ত ইঞ্জিন চালিত নৌকাযোগে তাদের উপর হামলা ও মারধর করে। 

একপর্যায়ে নৌকাসহ অপহরণ করে যমুনা নদীর গভীরে নিয়ে যায় জলদস্যুরা। ঘটনার তিনদিন পরে ইউসুফ ও পাঁচদিন পরে ফজলুর রহমানের মৃতদেহ যমুনা নদী থেকে উদ্ধার করা হলেও কোরবান আলী নিখোঁজ রয়েছে। 

 

এ ব্যাপারে নিহত ফজলুর রহমানের স্ত্রী সুরাইয়া খাতুন (৪৫) বাদী হয়ে আব্দুল হাইকে প্রধান আসামী করে ১৪ জনের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

 

তদন্ত শেষে ২০১৬ সালের ১২ জুলাই চার্জশীট দাখিল করে সিআইডি। পরবর্তীতে মামলার সকল আসামীকে আটক করে জেলা হাজতে প্রেরণ করা হয়। 

 

মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে আসামী বেলাল (৩৫) কে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমান, হুরমুজ আলী (৩৭) কে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং ১২ জন কে খালাসের আাদেশ দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জিন্নাৎ জাহান ঝুনু। 

 

সকল আসামীর উপিস্থিতিতেই এই রায় দেয়া হয়। মামলায় আসামী পক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল