• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা ঈদে সরকারি ছুটির সমান ছুটি পাবেন শ্রমিকরা

ছবি রাখতে টাকা দিতে হবে গুগুলকে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২০  

অনলাইনে ছবি সংরক্ষণ ও শেয়ার করার সবচেয়ে জনপ্রিয় সাইট হলো গুগল ফটোজ। এখনো সহজে ও বিনামূল্যে ব্যবহার করা যায় এটি। যত ইচ্ছে তত ছবি রাখা যায়। তবে এ সুবিধা আর বেশি দিন দিচ্ছে না গুগল।

প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানায়, আগামী বছরের জুনের শুরুতে বিনামূল্যে আনলিমিটেড ছবি ব্যাকআপের সুবিধা তুলে নিচ্ছে গুগল।

 

এ সময় থেকে উচ্চমানসম্পন্ন সব ছবি ও ভিডিও ব্যাকআপ ১৫ জিবি স্টোরেজের মধ্যেই ধরা হবে। বিষয়টি জানিয়ে ই-মেইল ব্যবহারকারী সবার কাছে এরইমধ্যে আনুষ্ঠানিক মেইল পাঠাতে শুরু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

 

গুগল ফটোজের ভাইস প্রেসিডেন্ট শিম্রিত বেন ইয়াইর বলেন, ২০২১ সালের ১ জুনের আগ পর্যন্ত বিনামূল্যে যত ইচ্ছা ছবি রাখা যাবে গুগল ফটোজে। স্টোরেজ লিমিটের ক্ষেত্রে আর এ সময়ের সেভ করা ছবি-ভিডিও ধরা হবে না।

 

এরপর গুগল ওয়ান নামক সেবা থেকে ছবি রাখার স্টোরেজ কিনতে পারবে ব্যবহারকারীরা। গুগল বলছে, নতুন এ নিয়ম চালুর বিষয়টি ব্যবহারকারীদের আগেভাগেই জানানো হচ্ছে, যাতে পরিবর্তনের বিষয়ে তারা নিজেদের মানিয়ে নিতে পারেন।

 

এ ছাড়া কোম্পানিটি একটি টুল বা প্রোগ্রাম তৈরি করেছে যাতে ব্যবহারকারীর কোটা পূরণে কত সময় আছে তা জানা যাবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল