• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

চাঁদপুরের কৃতি সন্তান কিংবদন্তী অভিনেতা সাদেক বাচ্চু

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

চাঁদপুরের সন্তান সাদেক বাচ্চু (মাহবুব আহমেদ সাদেক বাচ্চু) বাংলা চলচ্চিত্রের অন্যতম খল অভিনেতা। তিনি ১ জানুয়ারি ১৯৫৫ সালে চাঁদপুরে জন্মগ্রহণ করেন। তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন ১৯৮৫ সালে শরৎচন্দ্রের উপন্যাস অবলম্বনে মুক্তিপ্রাপ্ত 'রামের সুমতি' চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে।

 

বিশিষ্ট এই অভিনেতা মঞ্চ ও টিভি নাটক থেকে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। ১৯৭৭-৭৮ সালে বিটিভির নিয়মিত শিল্পী হিসেবে অভিনয় শুরু করেন তিনি। বিটিভিতে তাঁর অভিনীত প্রথম নাটক ‘প্রথম অঙ্গীকার’।

 

অভিনয় জীবনে চার দর্শকেরও বেশি সময় পার করছেন বর্ষীয়ান অভিনেতা সাদেক বাচ্চু। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রসহ অভিনয়ে যার সব জায়গাতেই বিচরণ। এ পর্যন্ত প্রায় ৫০০ চলচ্চিত্র ও সহস্রাধিক টেলিভিশন নাটকে অভিনয় করেছেন অভিনেতা সাদেক বাচ্চু।

 

৩২ বছর আগে চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা সাদেক বাচ্চুর হাত ধরেই ‘মতিঝিল থিয়েটার’র যাত্রা শুরু হয়েছিল। তারই সভাপতিত্বে এই থিয়েটারের যাত্রা শুরু হয়। 

সাদেক বাচ্চু বাংলাদেশ ডাক বিভাগের একজন কর্মকর্তা। তার স্ত্রীর নাম শাহনাজ জাহান। দুই মেয়ে মেহজাবিন, নওশীন ও একমাত্র ছেলে সোয়ালেহীন।

 

#চলচ্চিত্র_তালিকাঃ মাটির পরী (২০১৬), মিয়া বিবি রাজি (২০১৬), রাজা ৪২০ (২০১৬), পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী টু (২০১৬), বুলেট বাবু (২০১৬), ব্ল্যাক মানি (২০১৫), আরো ভালোবাসবো তোমায় (২০১৫), লাভ ম্যারেজ (২০১৫), কমিশনার (২০১৫), লাভার নাম্বার ওয়ান (২০১৫), ভালোবাসা সীমাহীন (২০১৫), দুই পৃথিবী (২০১৫), মহুয়া সুন্দরী (২০১৫), রাজা বাবু (২০১৫), স্বপ্ন যে তুই (২০১৪), লোভে পাপ পাপে মৃত্যু (২০১৪), ভালোবাসা জিন্দাবাদ (২০১৩), তোমার মাঝে আমি (২০১৩), জীবন নদীর তীরে (২০১৩), জোর করে ভালোবাসা হয় না (২০১৩), ঢাকা টু বোম্বে (২০১৩), জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার (২০১৩), দুর্ধর্ষ প্রেমিক (২০১২), জিদ্দি মামা (২০১২), ১০০% লাভ (বুক ফাটে তো মুখ ফোটে না) (২০১২), মায়ের চোখ (২০১০), আমার স্বপ্ন আমার সংসার (২০১০), এক জবান (২০১০), মন বসে না পড়ার টেবিলে (২০০৯), মায়ের হাতে বেহেস্তের চাবি (২০০৯), বধূবরণ (২০০৮), ময়দান (২০০৭), আমার প্রাণের স্বামী (২০০৭), কোটি টাকার কাবিন (২০০৬), মরণ কামড় (১৯৯৯), কে আমার বাবা (১৯৯৯), লাল বাদশা (১৯৯৯), আনন্দ অশ্রু (১৯৯৭), প্রিয়জন (১৯৯৬), ডিসকো ড্যান্সার (১৯৯৪), সুজন সখি (১৯৯৪)-সহ আরও অনেক।

 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল