• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

চলতি বছরের মধ্যে শেষ হবে ১০ ইউটার্নের কাজ: মেয়র আতিক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২০  

রাজধানীর উত্তরা থেকে তেজগাঁও পর্যন্ত ১০টি ইউটার্নের কাজ চলতি বছরের মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে উত্তরা থেকে তেজগাঁওর নাবিস্কো পর্যন্ত যেতে ৭০ শতাংশ কম সময় লাগবে। এ ছাড়া ডিএনসিসি এলাকার ঝুলন্ত তার অপসারণের জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এরপর রাস্তায় অবৈধ ঝুলন্ত তার, পোস্টার বা বিজ্ঞাপন বোর্ড থাকতে পারবে না। যারা দেয়াল লিখে শহর নোংরা করে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এই শহরকে সুন্দর করতেই হবে।
মঙ্গলবার রাজধানীর এয়ারপোর্ট রোডের কাওলা থেকে তেজগাঁও নাবিস্কো পর্যন্ত ইউটার্নগুলোর নির্মাণ কাজ পরিদর্শন শেষে মেয়র আতিকুল ইসলাম এসব কথা বলেন।
ডিএনসিসি মেয়র বলেন, 'আমরা দেখেছি উত্তরায় রাজলক্ষ্মীর সামনে এবং জসীমউদ্‌দীন মোড়ে কী রকম যানজট হতো। সেখানে ইউটার্ন চালুর পর যানজট কমে গেছে। এই কাজটির পরিকল্পনা ২০১৬ সালে নেওয়া হয়েছিল। মেয়র আনিসুল হকের মৃত্যুতে কাজটি থমকে গিয়েছিল। আমার প্রতিশ্রুতি ছিল, আনিসুল হকের এই স্বপ্ন বাস্তবায়ন করা হবে।'
এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল