• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ঘাটাইলে দ্বিতীয় দিনে মেয়র, ইউএনসহ করোনার টিকা নিলেন ২৯১ জন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২১  

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার করোনা ভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করেছেন। ভ্যাকসিন প্রদান কর্মসূচীর দ্বিতীয় দিনে আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে এই ভ্যাকসিন গ্রহণ করেন তিনি। দুইদিনে ঘাটাইলে মোট দুইশত ৯১ জনকে এই ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে বলে সর্বশেষ জানা গেছে।

গতকাল রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আতাউর রহমান খান। সে সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, ইউএনও অঞ্জন কুমার সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান প্রমুখ। এ দিন পৌর মেয়র শহিদুজ্জামান খান শহীদকে প্রথম টিকাদানের মধ্য দিয়ে ঘাটাইলে করোনার ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়।

ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচীর দ্বিতীয় দিনে আজ ইউএনও অঞ্জন কুমার সরকার, স্বাস্থ্যকর্মী, ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম প্রমুখ এই টিকা গ্রহণ করেন।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান জানান, ঘাটাইলে করোনার ভ্যাকসিন প্রয়োগের জন্য দুইটি বুথ রয়েছে। একটি ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সে এবং আরেকটি ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে। গতকাল এবং আজ সোমবারে এই দুই বুথে মোট দুইশত ৯১ জনকে এই ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। এর মধ্যে ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সের বুথ থেকে ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে ৭০ জনকে।

গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) প্রথম পর্যায়ের ১৩ হাজার ৯১০ ডোজ করোনাভাইরাসের ভ্যাকসিন টাঙ্গাইল সিভিল সার্জন কর্তৃপক্ষর মাধ্যমে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বুঝে নেয় জানিয়ে ডা. সাইফুর রহমান খান আরও জানান, প্রাথমিকভাবে ভ্যাকসিন প্রয়োগের পর কারও মধ্যে তেমন উল্লেখযোগ্য কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। এই ভ্যাকসিন মানবদেহের জন্য সম্পূর্ণভাবে নিরাপদ বলেই প্রতীয়মান হচ্ছে। এ সময় তিনি সকলকে রেজিস্ট্রেশন করে বিনামূল্যে এই ভ্যাকসিন গ্রহণের আহব্বান জানান।

করোনার টিকা গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, "টিকা গ্রহণের পর আমি সম্পুর্ণ স্বাভাবিক বোধ করছি। আমার মধ্যে কোনো অস্বাভাবিক প্রতিক্রিয়া নেই। এই টিকা সম্পূর্ণ নিরাপদ। কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।" 

এ সময় তিনি সকলকে রেজিস্ট্রেশন পরবর্তীতে এই টিকা গ্রহণের অনুরোধ জানান। করোনা টিকা গ্রহণ এবং স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা সবাই সুস্থ থাকব বলে আশা প্রকাশ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল