• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ঘাটাইলে গরীবদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ১নং দেউলাবাড়ি ইউনিয়নের পশ্চিম পাকুটিয়া (খালপাড়া) গ্রামে বেসরকারী এনজিও প্রতিষ্ঠান সেতু’র ঋণকার্যক্রমের আওতায় ঋণী সদস্যদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেতুর সহকারী পরিচালক (সার্বিক কার্যক্রম) রফিকুল ইসলাম মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১নং দেউলাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেতু’র মানব সম্পদ উন্নয়নের সহকারী পরিচালক মির্জা সাকিব হুসাইন, প্রোগ্রাম ম্যানেজার জাহাঙ্গীর আলম রানা, জোনাল ম্যানেজার মোঃ নাছির আলম, এরিয়া ম্যানেজার হুমায়ুন কবির, ব্রাঞ্চ ম্যানেজার (পাকুটিয়া শাখা) রাজু আহম্মেদ, ইউপি মহিলা মেম্বার মোছাঃ কহিনুর আক্তার, সাবেক মেম্বার মোঃ চঞ্চল আলী প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে রফিকুল ইসলাম খান বলেন, বর্তমান সমাজ ব্যবস্থায় অনেকেই বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের সাথে যুক্ত। এই সব প্রতিষ্ঠানের কাজ হচ্ছে গ্রামের দরিদ্র, অসহায় ও কর্মক্ষম মানুষকে চড়া মুল্যে ঋণ প্রদান করে নিজেদের পকেট ভারি করার জন্য দরিদ্র মানুষের সাথে প্রতারনা করে সর্বশান্ত করেদেয়। কিন্তু এখানে এসে অনেকটা পরিবর্তন লক্ষ করলাম।

তিনি বলেন, সেতু যেভাবে অসহায়, দরিদ্র ও ছিন্নমুল মানুষ থেকে শুরু করে ঋণী সদস্যদের মাঝে চিকিৎসা সহায়তা, বাচ্চাদের শিক্ষাক্ষেত্রে খরচ বহন করা, মহিলাদের সিজারিয়ান অপারেশন, পিত্ত থলিতে পাথর অপারেশন, দূরারগ্যব্যাধি সহ যে কোন কঠিন ও জটিল রোগের চিকিৎসা সহায়তা, সদেস্যদের মধ্যে কেউ মারা গেলে তার দাফন কাফনের ব্যাবস্থা ভাতা সহ বেশ কিছু অনুদান উক্ত প্রতিষ্ঠান থেকে বহন করায় আমি সত্যিই খুব আনন্দিত হয়েছি। নিঃসন্দেহে এরা প্রশংসার দাবিদার।

তিনি আরও বলেন, আমি উপস্থিত সকলকে অনুরোধ করবো আপনারা অসহায়,দরিদ্র মানুষদের পাশে বিপদের সময় যেভাবে দাঁড়িয়েছেন ভবিষতেও যাতে এটা অব্যাহত থাকে সে দিগে খেয়াল রাখবেন। আর যারা ঋণ গ্রহন করবেন তারা ঋণের টাকা উঠিয়ে এনে ঘরে ফেলে রাখবেন না। টাকার যথাযথ ব্যবহার করে নিজেরাও সাবলম্বি হবেন এবং ঋণের কিস্তি গুলোও সঠিক ভাবে দিয়ে দেবেন।

অনুষ্ঠানে গ্রামের বিভিন্ন শ্রেনীর ঋণ গ্রহীতা সদস্যদের ভেতর থেকে মোছাঃ হুসনে আরা বেগম ও মোছাঃ আখিঁ আক্তার নামে দুই জন সিজারিয়ান সদস্যদের মাঝে সিজার হওয়ার সমুদয় নগদ আর্থিক সহায়তা ও চিকিৎসা ভাতা প্রদান করা হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল