• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ঘাটাইলে আ`লীগ নেতা নজরুল ইসলাম খান সামুর দাফন সম্পন্ন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

টাঙ্গাইলের ঘাটাইল আওয়ামী লীগের বর্ষীয়ান রাজনীতিবিদ, সাবেক উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামুর জানাযা এবং দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার  (১১ ফেব্রæয়ারি) উপজেলার সংগ্রাপুর ইউনিয়নের মানিকপুর দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে সকাল ১০টায় তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয় বলে তার পরিবার সূত্র  জানিয়েছে।

 

ঘাটাইল উপজেলার বিস্তীর্ণ পাহাড়িয়া অঞ্চলের বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান সামু ছিলেন উপজেলা আওয়ামী লীগের একজন বয়োজ্যেষ্ঠ রাজনীতিবিদ এবং জনপ্রিয় জনপ্রতিনিধি। সাবেক সন্ধ্যানপুর ইউনিয়নের (বর্তমান সংগ্রামপুর ইউনিয়ন) ১৯৭৮ ও ১৯৮৩ সালে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। পরে ১৯৯০ সাল, ২০০৯ এবং ২০১৪ সালের ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন সামু। ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহব্বায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। জেলা আওয়ামী লীগের তিনি ছিলেন সন্মানিত সদস্য। 

 

নজরুল ইসলাম খান সামু  গত বুধবার (১০ ফেব্রুয়ারি) রাত ৩টায় ঢাকার বনশ্রীতে অবস্থিত শমরিতা হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি দির্ঘদিন যাবৎ ডায়াবেটিস, হৃদরোগ এবং বয়স্কজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ মেয়ে এবং ২ ছেলে সহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

 

আজ বৃহস্পতিবার সকালে নজরুল ইসলাম খান সামুর নামাজে জানাজায় মানুষের ঢল নামে। জানাজায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আতাউর রহমান খান,  সাবেক এমপি আমানুর রহমান খান রানা,উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, মধুপুর উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের  সাবেক উপাচার্য অধ্যাপক কামরুল  হাসান খান, পৌর মেয়র শহীদুজ্জামান খান শহীদ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আরজু, সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান মো.আব্দুর রহিম মিয়া, প্রমুখ।

 

এ সময়  উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ, কৃষকলীগের নেতাকর্মী জনপ্রতিনিধিরা সহ বিপুল সংখ্যক স্থানীয় জনসাধারণ জানাজায় অংশগ্রহণ করেন। অশ্রুসিক্ত নয়নে তারা তাদের নেতাকে শেষ বিদায় প্রদান করেন।

 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল