• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

গয়েশ্বর চন্দ্র রায়ের বক্তব্যকে সমর্থন করেছেন তৈমুর আলম

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ জুন ২০১৯  

আস্থা সংকটে রাজনৈতিক মাঠ থেকে ছিটকে পড়া বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অনাস্থার দায় স্বীকার না করলেও বিএনপির ব্যর্থতা তুলে ধরেছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। শুক্রবার (৩১ মে) রাতে একটি টেলিভিশনের টক শো ‘একাত্তর জার্নাল’- এর ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এমন মন্তব্য করেন তিনি।

 

বিএনপির ‘বলি’ হওয়া এই নেতা দলীয় পাঁচ নেতার সংসদে যোগ দেয়া নিয়ে গয়েশ্বর চন্দ্র রায়ের বক্তব্যকে সমর্থন করেছেন তৈমুর আলম। ৩১ মে শুক্রবার প্রেসক্লাবের এক অনুষ্ঠানে গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি থেকে শপথ নেয়া পাঁচ এমপি চাপে পড়ে নয়, বরং লোভ সংবরণ করতে না পেরে সংসদে গেছেন। এমন বক্তব্যের প্রেক্ষিতে বিএনপির প্রতি জনগণের আস্থা সংকটের এটি একটি বড় কারণ বলেও উল্লেখ করেছেন তৈমুর আলম খন্দকার।

 

তৈমুর আলম খন্দকার বলেন, বিএনপির পাঁচ এমপির সংসদে যোগদান নিয়ে অনেক কথা আছে। দলের নেতৃবৃন্দই বিষয়টিকে ঘোরপ্যাঁচের মধ্যে নিয়ে গেছেন। প্রথমে বহিষ্কার করা হলো। পরে আবার যোগ দেওয়া হলো। এসব নিয়ে আমরা নিজেরা যতই রাখঢাক রেখে কথা বলতে চাই; কিন্তু জনগণ তো তার মুখ বন্ধ রাখে না। জনগণ তো কথা বলেই। তাদের আলাদা একটা কনসেপশন আছে। জনগণকে পক্ষে না রেখে, তাদের আস্থায় না থাকাটাই আমাদের (বিএনপির) ব্যর্থতা। এসব বিষয় নিয়ে পক্ষে বিপক্ষে অনেক কথাবার্তা আছে।

 

তৈমুর আলম খন্দকার বলেন, একটা বিষয় পরিষ্কার করতে চাই যে, অনেকে মনে করেন বা বাজারে প্রচার ছিল যে, বিএনপির হাইকমান্ড সরকারের সঙ্গে কোনও আঁতাত করেছে। আঁতাতটা কী? সংসদে যোগ দিলে চেয়ারপারসনকে জেলখানা থেকে মুক্তি দেওয়া হবে। কিন্তু এটা প্রমাণ হয়েছে যে, বিএনপি কোনও আঁতাত করেনি। চেয়ারপারসন এখনও জেল খাটছেন। তার মুক্তি এখনও অনিশ্চিত। বরং দলের কিছু চোগলখোর নেতারা এই সুযোগে সুবিধা আদায়ের জন্য ৫ জন প্রতিনিধি পাঠিয়েছে। এটি একটি কৌশল। তাহলে জনগণ আর বিএনপিকে বিশ্বাস করবে কোন ভরসায়?

 

গয়েশ্বরের বক্তব্য ও তার স্বচ্ছতা সম্পর্কে তৈমুর খান বলেন, বাবু গয়েশ্বর চন্দ্র রায় দলের স্থায়ী কমিটির সদস্য। দীর্ঘদিন ধরে তিনি এ দলের সঙ্গে আছেন এবং একজন নিবেদিত নেতা হিসেবেই আছেন। ওয়ান ইলেভেনে অনেকে দলের সঙ্গে বেঈমানি করলেও তিনি তা করেননি। যদিও এখন দলে বেঈমানরাই প্রথম সারিতে আছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল