• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

গোপালপুরে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩০ জুন ২০২০  

দেশের পুলিশ বাহিনীকে আরো বেশি জনমুখী করতে, মানুষের দোড়গোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় বিট পুলিশিং কার্যক্রম পরিচালনার জন্য কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

 

এ উপলক্ষ্যে সোমবার পৌরশহরের সূতী কালীবাড়িতে ৩নং বিট ও আলমনগর ইউনিয়ন পরিষদে ৫নং বিট কার্যালয় উদ্বোধন করেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান।

 

ওসি জানান, ঢাকা রেঞ্জের মাননীয় ডিআইজি জনাব হাবিবুর রহমান ও টাঙ্গাইল জেলা পুলিশ সুপার জনাব সঞ্জীব কুমার রায় মহোদয়ের নির্দেশক্রমে গোপালপুর থানাধীন বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় বিট পুলিশিং কার্যালয় স্থাপন করা হচ্ছে।

 

বিট পুলিশিংয়ের প্রয়োজনীয়তা এবং এর ব্যবহার প্রসঙ্গে ওসি বলেন, পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর বলিষ্ঠ ও প্রকৃষ্ট হাতিয়ার হলো বিট পুলিশিং। বিটে এসে অতি সহজেই সংশ্লিষ্ট বিট সমূহের অধিবাসীগণ মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতনসহ যে কোন অপরাধের কথা বলতে পারবেন এবং প্রয়োজনীয় আইনগত সেবা নিতে পারবেন।

 

তিনি জানান, প্রতিটি বিটের ইনচার্জ হিসেবে একজন এসআই এবং তাকে সহায়তা করার জন্য এএসআই ও কনস্টেবলসহ থাকবে একটি করে স্থায়ী মোবাইল ফোন নম্বর। গোপালপুর থানাধীন ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের জনসংখ্যা, অপরাধ প্রবণতা ইত্যাদি বিবেচনা করে মোট ১০টি বিট প্রবর্তন করা হয়েছে। ইতোমধ্যে ৪টি বিট কার্যালয় উদ্বোধন করা হয়েছে। চলিত সপ্তাহর মধ্যেই বাকী কার্যালয় উদ্বোধন করা হবে।

 

গোপালপুর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার কে এম গিয়াস উদ্দিন তার বক্তব্যে বলেন, সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম নিঃসন্দেহে সরকারের একটি প্রশংসনীয় পদপে। এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো হচ্ছে এবং পুলিশ ও জনগণের মিথস্ক্রিয়া মধুরতর হচ্ছে। এ পদেেপর ফলে এখন থেকে পুলিশের কাছ থেকে জনগণ তাদের নিজ নিজ ওয়ার্ডে বসেই, অতিদ্রুত আইনি সহায়তা ভোগ করতে পারবে বলে আমার বিশ্বাস

 

বক্তব্য রাখেন, থানা তদন্ত কর্মকর্তা মো. কাইয়ূম খান সিদ্দিকী, ইউপি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন, এসআই মুকুল মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগ সম্পাদক আসাদুজ্জামান সোহেল, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম রঞ্জু ও মফিজুর রহমান মফিজ প্রমুখ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল