• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

গোপালপুরে ফেসবুকে পোস্টে বৃদ্ধের ঠাঁই হাসপাতালে!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ মার্চ ২০২১  

টাঙ্গাইলের গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাম‌নে প‌ড়ে থাকা অজ্ঞাত পরিচয় ওই বৃ‌দ্ধের চি‌কিৎসা শুরু হ‌য়ে‌ছে। বৃহস্প‌তিবার (১১ মার্চ) বি‌কে‌লে উপজেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের পুরুষ ওয়া‌র্ডে ভর্তি করে তার চি‌কিৎসাসেবা নি‌শ্চিত ক‌রে‌ছে হাসপাতাল কর্তৃপক্ষ। এরআগে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে হাসপাতালের সামনে শুয়ে বৃদ্ধকে নিয়ে নিউজ প্রকাশিত হয়। পরে এ বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসে। 
গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলীম আল রা‌জী ব‌লেন, বিষয়‌টি নজ‌রে আসার পরপরই অজ্ঞাত পরিচয় ওই ব‌্যক্তিকে হাসপাতা‌লের পুরুষ ওয়া‌র্ডে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। সেখা‌নেই তার চিকিৎসা চল‌ছে। তার অ্যাজমাজ‌নিত সমস‌্যা আছে। সেই সঙ্গে ব‌্যাপক কাঁশি আছে। এখন শরীরিক অবস্থা কিছুটা ভালো। ত‌বে তার প‌রিচয় নি‌শ্চিত হওয়া যায়‌নি।
 
তিনি আরও জানান, আত্মীয়-স্বজন না থাকায় তা‌কে হাসপাতা‌লের বে‌ডে রাখা যা‌চ্ছে না। বে‌ডে থাক‌লে যে‌কোনো সময় প‌ড়ে গি‌য়ে দুর্ঘটনা ঘট‌ার আশঙ্কা র‌য়ে‌ছে। তাই তা‌কে আপাতত ফ্লো‌রে রাখা হ‌য়ে‌ছে।

জানা গে‌ছে, ক‌য়েক‌দিন ধরে ওই ব‌্যক্তি একটি চাদর গা‌য়ে জ‌ড়ি‌য়ে হাসপাতা‌লের ব্রি‌জের ওপর শু‌য়ে ছিলেন। কেউ কিছু জিজ্ঞাসা করলেও তিনি কোনো উত্তর দেননি। মশা-মা‌ছির হাত থে‌কে রক্ষা পে‌তে তি‌নি একটা চাদর গা‌য়ে জ‌ড়ি‌য়ে‌ ছিলেন।

বৃ‌দ্ধের এমন চিত্র দে‌খে স্থানীয় সাংবা‌দিক কেএম মিঠু এক‌টি ছ‌বি তু‌লে কর্তৃপ‌ক্ষের দৃষ্টি আকর্ষণ কর‌তে ‘আমরা গোপালপুরবাসী’ না‌মে ফেসবুক গ্রু‌পে পোস্ট ক‌রেন। এরপরই ছ‌বি‌টি সামা‌জিক যোগাযোগ মাধ‌্যমে ভাইরাল হয়।
 
কেএম মিঠু জানান, সংবাদ সংগ্রহের জন‌্য হাসপাতাল এলাকায় গে‌লে সেখানকার এক চা দোকানদার অসহায় ওই বৃ‌দ্ধের কথা তাকে জানান। তিনি হাসপাতা‌লের সামনের ব্র‌িজের ওপর গি‌য়ে দেখেন যন্ত্রণায় কাতরাচ্ছেন ওই বৃদ্ধ। মশা-মাছি তাকে কামরা‌চ্ছে। ওই বৃদ্ধ এক‌টি চাদর গা‌য়ে দি‌য়ে শু‌য়ে আছেন। ত‌বে কোনো কথা বল‌তে পার‌ছেন না। অনেক চেষ্টা ক‌রে‌ও তার নাম ও প‌রিচয় জান‌তে পারেননি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল