• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

গাইবান্ধায় পালিত হলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ শুক্রবার একুশের প্রথম প্রহরে পৌর শহীদ মিনারে সরকারি-বেসরকারি বিভিন্ন  প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

 

গাইবান্ধা পৌর শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি প্রথম পুষ্পমাল্য অর্পণ করেন। পরে জেলা প্রশাসক আব্দুল মতিনের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার মুহাম্মাদ তৌহিদুল ইসলামের নেতৃত্বে জেলা পুলিশ ,মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও সদর উপজেলা কমান্ড ,গাইবান্ধা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক নেতৃত্বে জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শাহ সরোয়ার কবিরের নেতৃত্বে উপজেলা পরিষদ ও পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলনের নেতৃত্বে গাইবান্ধা পৌরসভা পরিবার,আব্দুর রশিদ সরকারের নেতৃত্বে জাতীয়পার্টি, মাহমুদুল নবী টুটুলের নেতৃত্বে বিএনপি, পুষ্পমাল্য অর্পণ করেছেন । এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ছাত্র সংগঠনের পক্ষ থেকে নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রভাত ফেরি বের হয়ে সকালে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে। দিবসটি উপলক্ষে জেলা শিশু একাডেমি শিশুদের সুন্দর হাতের লেখা, চিত্রাংকন, ভাষারগান এবং মাতৃভাষার উপর রচনা ও কবিতা প্রতিযোগিতার আয়োজন করে। দুপুরে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে সকল মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। 

 

এছাড়া পৌর পার্ক শহীদ মিনার চত্বরে বিকালে ভাষা আন্দোলনের উপর নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয় । সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভায় জেলা প্রশাসক মো. আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি ।এরপর দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগীতা অংশ গ্রহনকারী বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অন্যদিকে জেলার অন্যান্য উপজেলা গুলোতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় শান্তিপূর্নভাবে পালিত হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল