• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এর বিরুদ্ধে মানববন্ধন ইসলামপুরে কৃষকরা পেল উন্নত মানের বীজ কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে ভুটানের রাজা চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া

কুড়িগ্রামে নো মাস্ক-নো এন্ট্রি, নো মাস্ক-নো সার্ভিস

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

কুড়িগ্রামে করোনা সংক্রমনের দ্বিতীয় ধাপ প্রতিরোধ সর্তকতায় জনগনের মাস্ক ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহন করা হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের নির্দেশনায় প্রতিদিন পরিচালিত হচ্ছে ভ্রাম্যমান আদালত সহ বিনামূল্যে মাস্ক বিতরণ। নো মাস্ক নো এন্ট্রি,নো মাস্ক- নো সার্ভিস এ কার্যক্রমের অংশ হিসেবে সোমবার সকাল ১১ টা  থেকে দুপুর ২ টা পর্যন্ত কুড়িগ্রাম দাদা মোড়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে পথচারী সহ বিভিন্ন যানবাহনে মাস্ক পরিধান তদারকি করা হয়।গত ১৮ তারিখে প্রচারণামূলক কার্যক্রম শুরু হবার পর গত ২১ নভেম্বর থেকে প্রতিদিন শহরের প্রবেশমূখ গুলোতে এ অভিযান পরিচালিত হচ্ছে।

কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, এনডিসি হাসিবুল ইসলাম এ আদালত পরিচালনা করেন। এ সময় মাস্ক না পড়ার জন্য ২০ জনের কাছে জরিমানা আদায় সহ পথচারীদের মাস্ক পরিয়ে দেয়া হয়।

 

এ সময় মাস্ক ক্রয়ের ধুম পড়ে যায়। পথচারীরা শহরের জিয়াবাজার মোড়ে,পশু হাসপাতাল মোড়ে কেন্দ্রীয় বাজার মসজিদের সামনে হকারদের কাছ থেকে মাস্ক কিনে শহরে প্রবেশ করে।ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন জনকে যেমন জরিমানা করা হচ্ছে তেমনি বিনামূল্যেও অনেককে মাস্ক সরবরাহ করা হচ্ছে। এ অভিযানের ফলে মানুষের মাঝে ব্যপক সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল