• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে বাড়ছে করোনা ॥ ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ অব্যাহত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ জুন ২০২১  


টাঙ্গাইলের কালিহাতীতে ক্রমশই বাড়ছে করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা। সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ থাকলেও সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা কমছে প্রবলভাবে। এমন পরিস্থিতিতে কালিহাতী উপজেলায় করোনা নিয়ন্ত্রণের লক্ষে সকলের মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা অব্যাহত রেখেছেন তার ব্যতিক্রমী উদ্যোগ ‘স্বেচ্ছা অঙ্গীকার’ সংগ্রহ অভিযান।

এর ধারাবাহিকতায় সোমবার (১৪ জুন) সকালে উত্তরবঙ্গের প্রবেশদ্বার কালিহাতীর এলেঙ্গাতে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘স্বেচ্ছা অঙ্গীকার’ সংগ্রহ অভিযান অনুষ্ঠিত হয়। এ সময় স্থানীয় মার্কেট ও বাসস্ট্যান্ডের আশেপাশের দোকান ও পরিবহন চালকদের মাঝে জনসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ এবং লিখিত অঙ্গীকার সংগ্রহ ও সচেতনতামূলক পরামর্শ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা।

এ সময় উপস্থিত ছিলেন কালিহাতী থানার অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, এলেঙ্গা পৌরসভার প্যানেল মেয়র সুকুমার ঘোষ, এলেঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান মোল্লা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা, এলেঙ্গা বাসস্ট্যান্ড ব্যবসায়ী সমিতির সভাপতি মোতালেব সিকদার, সাধারণ সম্পাদক হালিম সরকার প্রমুখ।

এদিকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার উপজেলা প্রশাসনের স্বেচ্ছা অঙ্গীকার গ্রহণের এ উদ্যোগকে স্থানীয় বণিক সমিতি, দোকান মালিক সমিতি ও পরিবহণ মালিক-শ্রমিকরাও সাধুবাদ জানিয়ে একাত্বতা প্রকাশ করেন।

যেখানে লোকসমাগম বেশি, যেমন বাসস্ট্যান্ড, হাট-বাজার, চায়ের দোকান, সেবা প্রদানকারী সংস্থা, ব্যাংক, ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদসহ বিভিন্ন স্থানে প্রশাসনের সেচ্ছা অঙ্গীকার অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত (৫ জুন) কালিহাতীতে ভারত ফেরত এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এর পর থেকেই কালিহাতীতে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল