• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করার উদ্যোগ নেয়া হবে শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রাণিসম্পদ উন্নয়নে গুরুত্ব দিতে হবে বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে ৫৩ জন রিমান্ডে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অর্থ পেতে বিসিডিপি গঠন করবে সরকার রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে

কালিহাতীতে নদী রক্ষণাবেক্ষণে বেসিন নির্মাণ কাজের উদ্ধোধন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২০  

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার “বুড়িগঙ্গা নদী পুনরুদ্ধার (নতুন ধলেশ্বরী-পুংলী-বংশাই-তুরাগ-বুড়িগঙ্গা রিভার সিষ্টেম) প্রকল্প (২য় সংশোধিত)” শীর্ষক প্রকল্পের আওতায় নিউ ধলেশ্বরী ও পুংলী নদীর রক্ষণাবেক্ষণ ড্রেজিংসহ সেডিমেন্ট বেসিন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারী) বিকালে উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের বেলটিয়া যমুনা নদীর তীর এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত কাজের উদ্ধোধন করেন, টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী।


 
এসময় তিনি বলেন, আওয়ামীলীগ সরকার অসহায় পরিবারের জন্য কাজ করেন। ওয়াদা দিয়ে ওয়াদা রক্ষা করাই আওয়ামীলীগ সরকারের কাজ। দেশ পরিচালনায় দক্ষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের কাছে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করে তিনি প্রশংসিত হয়েছেন।

এমপি সোহেল হাজারী আরো বলেন, নদী খননের আওতাধীন জমির মালিকদের ক্ষতিপূরণ হিসেবে চেকের মাধ্যমে ভূমি অধিগ্রহণে অর্থ দেয়া হয়েছে। এসময় উপস্থিত জনতার কাছে জমি অধিগ্রহনের অর্থের চেক পেয়েছে কিনা জানতে চাইলে তারা হাত তুলে চেক পেয়েছে বলে স্বীকার করেন।

তিনি আরো বলেন, আমরা আপনাদের জন্য নদীর পাড় পর্যন্ত পাকা রাস্তা করে দিয়েছি এবং খুব তারাতারি চরাঞ্চলের মানুষের বহুল প্রত্যাশিত জোকারচর ব্রীজ নির্মাণের কাজ শুরু হবে।

টাঙ্গাইল বাপাউবো পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ বাপাউবো ড্রেজার অতিরিক্ত প্রকৌশলী আজিজুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বি.কম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, গোহালিয়াবাড়ি ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদার, সল্লা ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম ও গোহালিয়াবাড়ী ইউপি সদস্য সুলতান মাহমুদ প্রমুখ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল