• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে নতুন বই দিয়ে শুরু হলো বই উৎসব

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

নতুন বছরের প্রথম দিনেই সারাদেশে বই উৎসব শুরু হয়েছে। বছরের প্রথম দিনেই নতুন বই পেয়ে উল্লাসিত টাঙ্গাইলের কালিহাতীর বিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা। এ উপজেলার প্রায় সব প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয়, এবতেদায়ী ও দাখিল মাদ্রাসায় বুধবার মোট ৬ লাখ ৪২ হাজার ২ শত ৩৫ জন শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে বিনামূল্যের নতুন পাঠ্যবই।


 
এজন্য উপজেলার প্রতিটি বিদ্যালয়ে লেগেছে উৎসবের ছোঁয়া। খালি হাতে বিদ্যালয়ে এসে শিক্ষার্থীরা বাড়ি ফিরেছে নতুন বই নিয়ে হাসিমুখে। বছরের শুরুর দিনে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দেওয়ার এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে “বই উৎসব দিবস”।

বুধবার (১লা জানুয়ারি) দিনব্যাপী কালিহাতী বেতডোবা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, কালিহাতী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কালিহাতী পৌরসভার অবহেলিত এলাকা নিশ্চিন্তপুর নুরজাহান খসরু আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে পৃথক পৃথক ভাবে এই কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারী।


 
উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আনছার আলী বি.কম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক অজয় কুমার দে সরকার লিটন, উপজেলা আওয়ামীলীগের সদস্য আসলাম সিদ্দিকী ভূট্টো, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নুরুন্নবী সরকার, কালিহাতী পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, সাধারণ সম্পাদক আলমগীর হোসেনসহ স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, পরিচালনা পরিষদের সদস্য, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল