• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দিলেন যারা বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান: সালমান এফ রহমান ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা

কালিহাতীতে দীপালী পূজা অনুষ্ঠিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের নগরবাড়ীর শতাধিক বছরের পুরনো ঐতিহ্যবাহী আর্য্যপাড়া কালী মন্দিরে দীপাবলি পূজা অনুষ্ঠিত হয়েছে। পূজা উপলক্ষে শনিবার সন্ধ্যায় মন্দিরে প্রদীপ প্রজ্জ্বলন এবং রাতে ভোগ নিবেদন, পাঠা বলী ও প্রসাদ বিতরণ করা হয়। এসময় এলাকার পূজারী, ভক্ত ও দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।


 
আর্যপাড়া কালীমন্দিরে পাঠা বলী দিয়ে বছরে ৪ টি পূজা অনুষ্ঠিত হয়। যথাযথ ধর্মীয় মর্যাদায় শরৎকালে দূর্গাপূজার অষ্টমী পূজা, কার্তিক মাসে দীপাবলি পূজা, মাঘ মাসে রটন্তী কালীপূজা এবং শ্রাবণ মাসে মনসা দেবীর পূজা হয়ে আসছে যুগ যুগ ধরে।


 
পূজার পুরোহিত বাবুল চন্দ্র গোস্বামী বলেন, আমি এই মন্দিরে দীর্ঘ ৩৫ বছর যাবত ধারাবাহিকভাবে পূজা করে চলেছি। বিভিন্ন কারনেই মন্দিরটি ঐতিহ্যবাহী। এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন অত্যন্ত আন্তরিকতার সাথে পূজায় অংশগ্রহণ করেন।


 
উল্লেখ্য বৃটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা ও নারান্দিয়া ইউনিয়নের প্রাক্তন পঞ্চায়েত প্রয়াত বিপ্লবী ক্ষিতীশ চন্দ্র বসুর পূর্ব পুরুষরা এই মন্দির স্থাপন ও পূজা শুরু করেন। মন্দিরের নির্ধারিত জায়গায় টিনের ঘর থেকে পাকা দালান নির্মাণের কাজ চলছে। ভক্তরা বলেন আশা করি দ্রুতই মন্দিরের পাকাকরণের কাজ সম্পন্ন হবে। আরো জাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করবো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল