• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
শাহজালালের থার্ড টার্মিনাল পুরোপুরি চালুর অপেক্ষা বকশীগঞ্জ সাব-রেজিস্ট্রারের উপর হামলা: একজন গ্রেপ্তার রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এর বিরুদ্ধে মানববন্ধন ইসলামপুরে কৃষকরা পেল উন্নত মানের বীজ কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে ভুটানের রাজা চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

‘কালিহাতী থানায় জিডি করা যায় বিনামূল্যে’

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

টাঙ্গাইলের কালিহাতী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে কোন টাকা খরচ করতে হয়না ভুক্তভোগীদের। থানা পুলিশ কর্তৃপক্ষ বিড়ম্বনা এড়াতে এই সুবিধাজনক ব্যবস্থা গ্রহণ করেছে বলে  জানিয়েছেন কালিহাতী থানার অফিসার ইনচার্জ সওগাতুল আলম।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ সওগাতুল আলম জানান, আমার দায়িত্বাধীন টাঙ্গাইল জেলার কালিহাতি থানায় আমরা আমাদের নিজস্ব খরচে আপনার জন্য জিডির ফর্মের ব্যবস্থা করেছি। ডিউটি অফিসারের কাছ থেকে বিনামূল্যে সেই ফর্ম সংগ্রহ করে পূরণ করার মাধ্যমে সহজেই আপনি জিডি করতে পারবেন।

তিনি বলেন, দয়া করে বাইরের কম্পিউটার দোকানে আপনার কষ্টার্জিত ৫০/১০০/৫০০ টাকা খরচ করে জিডির আবেদন লিখে আনবেন না।

তিনি আরও বলেন, শুধু তাই নয়, মুক্তিযোদ্ধা, নারী, সিনিয়র সিটিজেন, অক্ষরজ্ঞানহীন এবং প্রতিবন্ধীদের ফর্ম পূরণ করে দিবেন ডিউটি অফিসার নিজেই। চা-নাস্তার খরচ চেয়ে আপনাকে কেউ হয়রানি তো করবেই না, উল্টো আপ্যায়ন করার চেষ্টা করা হবে।

অফিসার ইনচার্জ সওগাতুল আলম বলেন, এসব কিছুর বিনিময়ে আপনার নিকট একটা অনুরোধই রাখব- কেউ যদি বলে, থানায় জিডি করতে গেলে তো পুলিশকে খরচাপাতি দিতে হয়; মুখের উপর তাকে বলে দিবেন, পুলিশকে পয়সা তো দেওয়া লাগেই না, উল্টো এখন কালিহাতি থানায় জিডি করা যায় পুলিশেরই খরচে।

তাছাড়া মামলা, অভিযোগ, পুলিশ ক্লিয়ারেন্স বা যে কোন আইনগত পুলিশি সেবাও একইভাবে দেওয়া হচ্ছে। তারপরও যদি এ ধরনের সেবাদানের বিনিময়ে কেউ কোনো অবৈধ কিছু দাবি বা ইঙ্গিত করে তবে নিঃসংকোচে আমাকে গোপনে বা প্রকাশ্যে জানাবেন বলে তিনি সে সময় জানান।

সেবা নিন পুলিশের। আস্থা রাখুন পুলিশে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল