• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেল জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন রাঙ্গামাটিতে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার অন্যতম নকশাকার শিব নারায়ন দাশ স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে

করোনা জয় করলেন ঘাটাইলের ৭৫ বছর বয়সি বয়োজ্যেষ্ঠ নারী সরভানু

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ জুন ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাস জয় করে বাড়ি ফিরেছেন টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বয়োজ্যেষ্ঠ নারী সরবানু। ৭৫ বছর বয়সী এই নারী কোভিড-১৯ আক্রান্ত থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আজ মঙ্গলবার (২ জুন) বাড়ী ফিরেছেন বলে সংবাদ মাধ্যম নিশ্চিত করেছেন ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল।

জানা যায়, ঘাটাইল উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের কেউটেনগর (পাওনা আটা) গ্রামের মোঃ নুর মোহাম্মদের স্ত্রী বয়োজ্যেষ্ঠ নারী সরবানু করোনা ভাইরাসে আক্রান্ত হন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর ফলাফলে জানা যায় তিনি করোনা আক্রান্ত। পরে গত ১৪ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিশেষ টীমের তত্ত্বাবধানে তাকে তার বাড়ী থেকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন। অনেকটা দেবদূতের মতো আবির্ভূত হওয়া ডাক্তারদের নিবিড় তত্ত্বাবধানে চিকিৎসা শেষে সুস্থ হয়ে অবশেষে বাড়ী ফিরলেন সরবানু।

টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত সরবানুর নমুনা সর্বশেষ গত ২৮ মে ঢাকার মহাখালী আইপিএইচ সেন্টারে পাঠানো হয়। পরে গতকাল সোমবার (১ জুন) প্রাপ্ত ফলাফলে তার করোনা নেগেটিভ আসে। ফলশ্রুতিতে আজ মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষ তার ছাড়পত্র প্রদান করে।

সুস্থ হওয়া শরভানুকে তার ছেলে-মেয়ে এসে নিয়ে যান। তারা জানান, দরিদ্র শরভানু মানুষের বাড়ি বাড়ি ঘুরে ভিক্ষা করতেন। ভিক্ষা করতে গিয়েই তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

শরভানু টাঙ্গাইলের করোনা ডেডিকেটেড ইউনিট থেকে বের হওয়ার সময় চিকিৎসক, নার্সসহ হাসপাতালের কর্মীরা তাকে করতালি দিয়ে স্বাগত জানান।

সরবানু বলেন, করোনা ধরা পড়ার পর আমাকে একা থাকতে হয়েছে। এই বয়সে একা থাকা খুবই কষ্টকর। তবুও একাই লড়ে গেছি। সবসময় পরিবার, চিকিৎসকদের পাশে পেয়েছি। শুরুর দিকে কিছুটা ভয় পেলেও পরে কখনও মনোবল হারাইনি। এই বয়সে করোনা জয় তাকে আত্মবিশ্বাসী করেছে বলে তিনি মনে করছেন।

তিনি আরও জানান, তার শরীরে বার্ধক্যজনিত নানা রোগ রয়েছে। এসব নিয়েই তিনি করোনা জয় করলেন। মনোবল থাকলে যে কেউ করোনা জয় করতে পারবেন। করোনায় আতঙ্কিত না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো মমিনুল হাসান হিমেল  জানান, আল্লাহপাকের অশেষ রহমত আর ডাক্তারদের সেবায় বয়োজ্যেষ্ঠ সরবানু এখন সুস্থ হয়ে আজ বাড়ী ফিরেছে। করোনা নিয়ে আতঙ্ক নয় বরং সঠিক চিকিৎসার ব্যবস্থা করতে হবে বলে জানান তিনি।

উল্লেখ্য: ঘাটাইলে গতকাল সোমবার নতুন করে আরও চারজন ভয়াল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া যায়। এদের একজন ওষুধ ব্যবসায়ী এবং ৫ বছরের শিশুও রয়েছেন। তাদের মধ্যে ঘাটাইল পৌরসভায় দুইজন এবং উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের নাটশালা গ্রামের মা-ছেলে। ঘাটাইলে গতকাল পর্যন্ত প্রাপ্ত সর্বশেষ খবরে মোট ১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া ঘাটাইলের আরেক ফার্মাসিস্ট কালিহাতীর কর্মক্ষেত্রে করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও ঘাটাইলের কমপক্ষে চারজন দেশের বিভিন্ন যায়গায় কর্মক্ষেত্রর সুযোগে করোনা আক্রান্ত হয়েছেন। তারা নানা যায়গায় চিকিৎসা নিচ্ছেন। আর করোনা আক্রান্ত হয়ে ঘাটাইলের দুইজন মৃত্যুবরণ করেছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল